গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ৭ জুলাই রোববার সারাদেশে ছয় ঘণ্টার হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। এ দিন ভোর ৬টা থেকে সারাদেশে অর্ধদিবস হরতাল পালন করা হবে। জোটের অন্যতম নেতা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি এ তথ্য নিশ্চিত করেছেন। জোনায়েদ সাকি বলেন, আজ সোমবার সকালে জোটের বৈঠক হয়েছে। সরকারের গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবকে বামজোট অনৈতিক মনে করে। এ জন্যই এ সিদ্ধান্তের বিরুদ্ধে বামজোট হরতাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বামজোটের বৈঠকে জোটের নতুন সমন্বয়ক নির্বাচিত হয়েছেন ইউনাইটেড কমিউনিস্ট লীগ সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু। আগামী তিন মাস তিনি জোটের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন বলে জানান জোনায়েদ সাকি।

এর আগে রোববার বিকেলে (৩০ জুন) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিশন জানায়, গ্যাসের দাম ৩২.৮ শতাংশ বাড়ানো হয়েছে। ১ জুলাই থেকে এই দাম কার্যকর হবে। এই দাম অনুযায়ী এক চুলার জন্য গ্রাহকদের ৭৫০ টাকার বদলে ৯২৫ টাকা এবং দুই চুলার গ্রাহকদের ৮০০ টাকার বদলে ৯৭৫ টাকা করে গুনতে হবে। সংবাদ সম্মেলনে জানানো হয়, আবাসিকে প্রিপেইড মিটারে প্রতি ঘনমিটার ১২.৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn