বাংলাদেশি বংশোদ্ভূত  জাতীর জনক বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক বিপুল ভোটে  পূর্ণ নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে জয়ী হয়েছেন। বৃটিশ পার্লামেন্টের সদস্য পুণঃনির্বাচিত টিউলিপ সিদ্দিক পেয়েছেন ৩৪,৪৬৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১৮,৯০৪ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রাথীর সাথে তার ভোটের ব্যবধান ছিল ১৫,৫৬০ ভোট। যুক্তরাজ্যে সদ্য ভেঙে দেওয়া পার্লামেন্টে যে তিনজন ব্রিটিশ-বাংলাদেশি এমপি ছিলেন, তাদের মধ্যে অন্যতম লেবার পার্টির টিউলিপ সিদ্দিক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোনের মেয়ে হিসেবে তার এই জয় বাংলাদেশিদেরও গর্বিত ও অনুপ্রাণিত করেছে। গতবারও যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে ওই আসন থেকে লড়েছিলেন এবং জয়লাভ করেছিলেন তিনি।

গত বুধবার এ বিষয়ে বিবিসি বাংলায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনটি বার বার হাতবদল হয়েছে লেবার এবং কনজারভেটিভ পার্টির মধ্যে। গতবার টিউলিপ এই আসন থেকে জিতেছিলেন মাত্র এক হাজার ১৩৮ ভোটে। তাই এবার কনজারভেটিভ পার্টি যেসব আসন লেবার পার্টির কাছ থেকে ছিনিয়ে নেওয়ার টার্গেট করেছে, তার একটি হচ্ছে এই আসন। এ ছাড়া অভিবাসনবিরোধী কট্টর ডানপন্থি দল ইউকিপ গত নির্বাচনে এই আসনে পেয়েছিল প্রায় দেড় হাজার ভোট। কিন্তু তারা এবার প্রার্থী না দেওয়ায় দলটির ভোট কট্টরপন্থিদের বাক্সে যাবে বলে আশঙ্কা করছেন টিউলিপ সমর্থকরা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn