সারা দেশের অধিকাংশ মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত ৮ম জাতীয় মাধ্যমিক স্কুল বিতর্ক প্রতিযোগিতা “বিতর্ক বিকাশ” (২০১৬)-এর সেমিফাইনাল বুধবার (২৩ আগস্ট) ঢাকায় এফডিসির রেকর্ডিং ষ্টুডিওতে অনুষ্ঠিত হয়। ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমদ চৌধুরী কিরণের পরিচালনায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় সিলেট বিভাগের চ্যাম্পিয়ন দল হিসেবে ফাইনালে উঠেছে জগন্নাথপুর উপজেলার ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়। সারাদেশের ৩ হাজার স্কুলের মধ্য থেকে উপজেলা, জেলা ও বিভাগ পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে চারটি বিভাগ অংশগ্রহণ করে। সেমিফাইনালে রাজশাহী বিভাগের চ্যাম্পিয়ন দল পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মানিক নগর বালিকা উচ্চ বিদ্যালয়কে হারিয়ে প্রতিযোগিতার ফাইনালে উঠে সিলেট বিভাগ চ্যাম্পিয়ন দল সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়।প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন অধ্যাপক আবু মোহাম্মদ রইছ সাবেক অধ্যাপক ক্যাডেট কলেজ লেখক ও কবি, বাংলাদেশ বেতার এর সহকারী বার্তা নিয়ন্ত্রক সাজিদুর রহমান এবং অভিনয় শিল্পি ও সিনিয়র সংবাদ উপস্থাপিকা ঈশিতা আজিজ।
অনুষ্ঠানে এনটিভির প্রধান বার্তা সম্পাদক খায়রুল আনাম মুকুল ও ব্রাকের পরিচালকবৃন্দসহ উপস্থিত ছিলেন- ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ বদরুল ইসলাম, প্রধান শিক্ষক আব্দুজ জাহের, ম্যানেজিং কমিটির সদস্য এম এম সোহেল, প্রভাষক জাহিদ হাসান, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সোহরায়ার্দী মেডিকেল কলেজের ইন্টার্নি ডাক্তার মোহাম্মদ জাহিদ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।প্রতিযোগিতায় বিজয়ী দলের ছাত্রছাত্রীরা হলেন- তাহসিন রহমান ঋতু (দলনেতা), শরিফা বেগম, বুশরা বেগম, সৈয়দ সালমান ও আব্দুল আহাদ। বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল “জিপিএ-৫ পাওয়ার আকাঙ্খাই গুণগত শিক্ষার প্রধান অন্তরায়”।  ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয় ছিল বিষয়টির পক্ষে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn