প্রায় নয় বছর আগে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ব্রাহ্মণগাঁও এলাকায় মহিউদ্দিন (১৫) নামে এক কিশোর হত্যার দায়ে পাঁচজনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ আদেশ দেন। রায়ে দ-প্রাপ্ত প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা এবং অপর একটি ধারায় প্রত্যেককে তিন বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- ব্রাহ্মণগাঁও এলাকার আব্দুল কাদিরের ছেলে শামীম, বাচ্চু মোল্লার ছেলে নূরুল ইসলাম, মজনু সরকার ওরফে মজলু সরকারের ছেলে সাদ্দাম হোসেন, আব্দুস ছালাম ওরফে ছালামের ছেলে শফিকুল ও ছমির উদ্দিনের ছেলে বাবু। রায় ঘোষণার সময় সাদ্দাম হোসেন ও বাবু আদালতের কাঠগড়ায় উপস্থিত থাকলেও অপর তিন আসামি পলাতক রয়েছে।

গাজীপুর জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. মকবুল হোসেন ভূইয়া পূর্বপশ্চিমকে জানান, ব্রাহ্মণগাঁও এলাকার ফজলুর রহমানের ছেলে মহিউদ্দিন ২০০৮ সালের ১৬ অক্টোবর মোবাইলে কল পেয়ে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। পরের দিন স্থানীয় ময়েজ উদ্দিনের বাড়ির পাশের বিলে ধারালো অস্ত্রের আঘাতে ক্ষত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে কালীগঞ্জ থানার পুলিশ মরদেহ উদ্ধার করে। পরে নিহতের পিতা ফজলুর রহমান বাদি হয়ে কালীগঞ্জ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেন।  আদালতের বিচারক দশজন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে বুধবার দুটি ধারায় আসামিদের এই শাস্তি প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মকবুল হোসেন কাজল, আতাউর রহমান খান, আব্দুল করিম (ঠান্ডু) এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. হানিফ শেখ ও বেগম জেবুন্নেছা মিনা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn