ছাতকের পা্লপুর তালুকদার বাড়িতে সশস্ত্র হামলা ও ওসমানি মেডিকেল কলেজে প্রকাশ্যে অপহরণ অপচেষ্টা মামলায় সিলেট কোর্টে হাজিরা দিতে গেলে গতকাল বিজ্ঞ মেজিস্ট্রেট একই গ্রামের জামাত ক্যাডার আকিক, বাট্টু জুয়েল, আজিজ, নুরুল করিম, আবুল হোসেন, সিএনজি ফখর, কামাল, শিবলু, মসলু, গাউট্টা সাজুর এবং কানা জালুকে জেল হাজতে সোপর্দ করেন। আসামীদের এগারোজনকেই আইনজীবী মাহি তালুকদার ও স্থপতি আহমেদ আনহারকে গত ইদুল ফিতরের দিনে প্রাণনাশের অপচেষ্টা মামলায় গ্রেফতার দেখিয়ে সুনামগঞ্জ কো্টে পাঠানোর প্রস্তুতি নেয়া হয়েছে।

উল্লেখ্য, আইনজীবী হত্যা-চেষ্টা মামলায় সিলেটে আইনজীবী ফোরাম ও সুধীজনেরা এক নজিরবিহীন মানব-বন্ধন ও কর্ম-বিরতি পালন করেন। এডভোকেট মাহী তালুকদার এক ফেসবুক স্ট্যাটাসে বিজ্ঞ আদালত ও আইনজীবী সমিতি তাদের ঐতিহাসিক ভুমিকার জন্যে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, প্রতিক্রিয়াশীল কিছু দাগী চোর বাটপারররা সারা গ্রামকে একটা ত্রাসের রাজ্য বানিয়ে রেখেছিল। শিক্ষিত মানুষ, গ্রামের আলোকিত মানুষদেরকে নানাভাবে হেনেস্থা করার জের হিসাবে আমাকে ও আমার চাচা স্থপতি আহমেদ আনহারকে অতর্কিতে কাপুরুষের মত ঈদের মত একটা শুভদিনে হত্যার উদ্দেশ্যে আক্রমণ চালায়। বিচারিক প্রক্রিয়ার শুরুতেই মহামান্য আদালতের এই উদ্যোগ নিঃসন্দেহে খুব সন্তোষজনক। আমি আশাবাদি যে এই ঘটনার সুষ্ঠ বিচার হবে এবং অপরাধীরা মুচিত শাস্তি পাবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn