সুনামগঞ্জ:: সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেছেন, ছেলেধরা গুজবে ইন্দনদাতা আছে। উদ্দেশ্যমূলকভাবে ইন্দনদাতারা গুজব ছড়াচ্ছে। এর বলি হচ্ছে ভারসাম্যহীন ও সাধারণ মানুষ। ইন্দনদাতা, ছেলেধরা গুজব রটানোকারী ও আইন হাতে তুলে নেওয়া কাউকেই ছাড় দেওয়া হবেনা। কঠোর হাতে দমন করা হবে। সুনামগঞ্জে ছেলেধরা গুজবে যেসব ঘটনা ঘটেছে, যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। মামলা হয়েছে, গ্রেপ্তারও করা হয়েছে।
বুধবার সন্ধ্যায় সুনামগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। পুলিশ সুপার আরো বলেন, গুজবের ডালপালার বিস্তার যাতে না ঘটে সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে। ফেইসবুক, অনলাইন, ইউটিউব, টুইটারে নজরদারি বাড়ানো হয়েছে। গুজব সৃষ্টি করে গণপিটুনির ঘটনা ঘটালে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করে ব্যবস্থা নেওয়া হবে। আমরা অসহিষ্ণু, অস্থির সমাজের বন্যরূপ আর দেখতে চাইনা। তাই সমাজের সকল সচেতন মানুষদের নিয়ে লড়তে চাই। পুলিশ সুপার বলেন, ইতোমধ্যে গুজব সৃষ্টি করে সুনামগঞ্জ জেলায়ও ৭টি ঘটনা ঘটানো হয়েছে। যারা এই ঘটনার শিকার তারা বেশিরভাগই মানসিক ভারসাম্যহীন। এই ঘটনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি গুজবে কান না দিতে এবং আতঙ্কিত না হতে জেলাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। আগামী ৩১ জুলাই পর্যন্ত পুলিশ প্রশাসন, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, চায়ের স্টল ও পাবলিক প্লেইসে প্রচারণা অব্যাহত রাখবে। সাংবাদিক সম্মেলনে বক্তব্য দেন পৌর কলেজের অধ্যক্ষ ও সুনামগঞ্জের ডাক পত্রিকার সম্পাদক শেরগুল আহমেদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক আল হেলাল, শাহজাহান চৌধুরী, শামস শামীম, বিন্দু তালুকদার, এমরানুল হক চৌধুরী, শহিদনূর আহমেদ।
উপস্থিত ছিলেন- পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্নবী, সুনামগঞ্জ সদর সার্কেল এএসপি জয়নাল আবেদীন, সহকারি পুলিশ সুপার মাহবুবুর রহমান, সদর থানার ওসি শহিদুর রহমান, ডিবি ওসি কাজী মুক্তাদীর, ডিআইও ওয়ান আনোয়ার হোসেন মৃধা, সদর থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন, ওসি অপারেশন সঞ্জু মোরশেদ প্রমুখ।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn