জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাবেদ চৌধুরী, ইউনিয়ন পরিষদ সচিব, ইউপি সদস্য বকুল চন্দ্র দাস ও গোলাম মোস্তফা আলালের বিরুদ্ধে সরকারি বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণে অনিয়ম, কালো বাজারে চাল বিক্রি ও টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। রোববার (৯ জুলাই) ওই ইউনিয়নের ভিজিএফের চাল থেকে বঞ্চিত ২৮ জন স্থানীয় জনসাধারণ সাক্ষরিত একটি অভিযোগপত্র জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রদান করা হয়েছে।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, উপজেলার আশারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জাবেদ চৌধুরী, ইউপি সচিবসহ ২-১ জন দুর্নীতিবাজ ইউপি সদস্য মিলে সরকারি বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণে অনিয়ম করে কালো বাজারে তা বিক্রি করে দেন। ভিজিএফে ১০ কেজি করে চাল বিতরণের কথা থাকলেও ৭-৮ কেজি করে বিতরণ করা হয়। বাকী চাল কালো বাজারে বিক্রি করা হয়েছে দাবি করে তদন্ত সাপেক্ষে সত্যতা পাওয়া যাবে বলে এমনটা উল্লেখ করা হয় ওই অভিযোগপত্রে। এছাড়াও ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য বকুল চন্দ্র দাসের উপর অনিয়মের অভিযোগ এনে বলা হয়, ৭ বস্তা চাল তার নিজ বাড়িতে নিয়ে জন প্রতি ৫ কেজি করে বিতরণ করে অসহায় লোকদের সাথে প্রতারণা করা হয়েছে। ৫নং ওয়ার্ডের সদস্য গোলাম মোস্তফা আলালের নামও উল্লেখ করা হয়েছে একই অভিযোগপত্রে।

এছাড়াও সরকারের বরাদ্দকৃত ৩০ কেজি চাল ও ৫০০ টাকা বিতরণ করার কথা থাকলেও শুধু ৩০ কেজি চাল বিতরণ করে ঈদের জন্য ব্যাংক বন্ধ রয়েছে বলে টাকা আত্মসাতের অভিযোগও উঠে এসেছে অভিযোগপত্রে। তবে অভিযোগ মিথ্যা আখ্যায়িত করে অভিযুক্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাবেদ চৌধুরী বলেন, আমি যুক্তরাষ্ট্র থেকে এখানে অনিয়ম করার জন্য আসি নি। আমি এসেছি জনসাধারণের কল্যাণমূলক কাজ করতে। একটি কুচক্রীমহল আমাদের হয়রানী করতে বার বার মিথ্যা অভিযোগ তুলে যাচ্ছে। অভিযোগপত্র পেয়েছেন বলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, ‘ সঠিকভাবে তদন্তের স্বার্থে দুটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্তে এসব বিষয়ের সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’ এ ঘটনায় তদন্তের দায়িত্ব রয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদুজ্জামান, উপজেলা মৎস্য অফিসার অফিসার মোহাম্মদ ওয়াহিদুল আবরার ও উপজেলা খাদ্য পরিদর্শক দীরাজ নন্দী চৌধুরী।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn