গতকাল সন্ধ্যায় ৬টার দিকে জামালপুরের চন্দ্রা রেলক্রসিং-এ একটি লোকাল ট্রেন ধাক্কা দেয় একটি ইজিবাইককে। এ ঘটনায় তাৎক্ষণিক ৫ জন নিহত হওয়ার খবর পাওয় যায়। আহত অবস্থায় দুজনকে হাসপাতালে নেওয়া হয়েছিল। পরবর্তীতে তাদেরও মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এ দুঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭।   জামালপুর রেলওযে থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, জামালপুর জেলা শহর থেকে ছেড়ে আসা একটি ইজবাইক ওইদিন সন্ধায় জেলা শহরের বিজিবি ক্যাম্প সংলগ্ন চন্দ্রা এলাকার রেলওয়ে লেভেল ক্রসিং পাড়ি দিচ্ছিল। এ সময় জামালপুর রেলস্টেশন জংশন থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী একটি লোকাল ট্রেন কম্পপুরগামী ইজিবাইকটিকে ধাক্কা দেয়। এ ঘটনায় ইজিবাইকের চালক এবং ৬ যাত্রী নিহত হয়। জানা যায়, ঘটনাস্থলে নিহত হয় ছানোয়ার হোসেন(৪০)দুর্ঘটনার পর স্থানীয় লোকজন ও বিজিবির জোয়ানরা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে অ্যাম্বুলেন্স যোগে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়।
চিকিৎসাধীন অবস্থায় ইজিবাইক চালক আব্দুর রহিম (৪৫), জামালপুর পৌরসভার চন্দ্রা গ্রামের মীর হোসেন (৪০), কম্পপুর গ্রামের হোসেন আলী (৩৩), জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বাঁশচড়া গ্রামের ইন্তাজ আলী (৫০), সদর উপজেলার রনরামপুর গ্রামের সালেহা বেগম(৫০), ফরিদুল হক(৩৫) এবং পথিমধ্যে সালেহা বেগম(৫০)এবং ফরিদুল হক(৩৫)মারা যায়। বর্তমানে চন্দ্রা গ্রামের ঘুনু মিয়া (৩৬) ময়মনসিংহ হাসপাতালে চিকিৎসাধীন। এ ব্যাপারে জামালপুর রেলওয়ে থানার ওসি নাসিরুল ইসলাম মজুমদার জানান, ট্রেন ও ইজিবাইক সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ৭ জন নিহত হয়েছেন এবং আহত রয়েছেন ১ জন। জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রাসেল সাবরিন ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই সময় তিনি বলেন, নিহতের প্রত্যক পরিবারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার করে টাকা অনুদান প্রদান করা হবে। আহতদের চিকিৎসা সহায়তা করা হবে।
উল্লেখ্য, জামালপুর রেলওয়ে লেভেল ক্রসিংয়ের গেইট বেরিয়ার নেই। এজন্য প্রতি বৎসর জামালপুরে রেল দুর্ঘটনার প্রায় অর্ধশত লোক মারা যায়। এলাকার অভিজ্ঞ সুধী মহল জানান, বিজিবি ক্যাম্প সংলগ্ন লেভেল ক্রসিংয়ে একদিকে যেমন গেইট ব্যারিয়ার নেই। অপর দিকে বিজিবির বিনোদন পার্কের দেওয়াল নির্মাণ করায় যাতায়াতকারী যানবাহন চালকদের ট্রেন চলাচল চোখে পড়ে না। বিধায়  এ লেভেল ক্রসিংয়ে প্রতি বৎসর দুঘটনার কবলে পড়ে নিরীহ মানুষের প্রাণ যায়। অবিলম্বে তদন্ত সাপেক্ষে পাশের অবৈধ স্থাপনাসহ দেওয়াল অপসারনের দাবী জানিয়েছেন তারা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn