সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে দ্বিধাবিভক্ত জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলয়ের নেতাকর্মীরা এখন তদ্বিরে ব্যস্ত। গত সোমবার জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর অনুসারীরা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের সঙ্গে দেখা করেছেন। তারা কমিটির তালিকা প্রদান করলেও হানিফ সেই তালিকা ফিরিয়ে দিয়ে কমিটির সবার বায়োডাটাসহ তালিকা প্রদানের নির্দেশনা দিয়েছেন। চলতি সপ্তাহে বায়োডাটাসহ তালিকা জমা দেওয়া হবে বলে জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন ৭৫ সদস্যবিশিষ্ট একটি তালিকা কেন্দ্রীয় আওয়ামী লীগের দায়িত্বশীলদের কাছে জমা দেন। কমিটিতে স্থানীয় ৫ সাংসদ ও প্রবীণ নেতাদের পরামর্শ নিয়ে তিনি ৭৫ পরবর্তী যারা আওয়ামী লীগের দুঃসময়ে সক্রিয় ছিলেন তাদের অগ্রাধিকার দিয়ে এবং রাজপথের সাবেক সাহসী ছাত্রনেতাদের সমন্বয়ে কমিটি জমা দেন। ইমনের কমিটির তালিকা জমা দেওয়ার পরই সক্রিয় হয়ে উঠেন জেলা সভাপতি মতিউর রহমানের অনুসারীরা। আলাদা কমিটির তালিকা দিতে তারা আওয়ামী লীগের হাই-কমান্ডের সঙ্গে যোগাযোগ করেন। গত এক সপ্তাহ ধরে তারা রাজধানী ঢাকায় অবস্থান করে তদ্বির অব্যাহত রেখেছেন।
জানা গেছে, গত সোমবার মতিউর রহমান অনুসারীরা কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের সঙ্গে দেখা করেন। এসময় মতিউর বলয়ের নেতা জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও পৌর মেয়র আয়ূব বখত জগলুল, রেজাউল করিম শামীম, হাজী আবুল কালাম, কালাম চৌধুরী, আলমগীর কবিরসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। মতিউর রহমান এসময় মাহবুবুল আলম হানিফের কাছে ৭৫ সদস্যবিশিষ্ট কমিটির তালিকা দিতে চাইলে হানিফ এই তালিকা ফিরিয়ে দিয়ে দ্রুত পূর্ণাঙ্গ বায়োডাটাসহ তালিকা জমা দেওয়ার নির্দেশনা দেন। জানা গেছে, এই নির্দেশনার পরই মতিউর রহমান অনুসারীরা যাদের নাম তালিকাভুক্ত করেছিলেন তাদেরকে দ্রুত বায়োডাটা পাঠানোর নির্দেশনা দিয়েছেন। গতকাল মঙ্গলবার থেকেই অনেক নেতাকর্মীকে মেইলে বায়োডাটা পাঠাতে দেখা গেছে। তাছাড়া মতিউর অনুসারীরা ঢাকায় থেকে কমিটিতে প্রাধান্য পেতে আওয়ামী লীগের বিভিন্ন মহলের দায়িত্বশীলদের সঙ্গে দেখা করছেন।
এদিকে ইমন অনুসারীরাও থেমে নেই। ব্যারিস্টার ইমন তার বলয়ের নেতাকর্মীদের সবার বায়োডাটাসহ তালিকা জমাদানের পর আওয়ামী লীগের ঘনিষ্ঠ নীতিনির্ধারণী মহলের সঙ্গে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। কমিটিতে তার বলয়ের প্রাধান্যের জন্য নানাভাবেই তদবির অব্যাহত রয়েছে বলে জানা গেছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, গত ৩০ এপ্রিলের পরপরই আমি বায়োডাটাসহ ৭৫জন নেতাকর্মীর তালিকা জমা দিয়েছিল স্থানীয় সাংসদ মহোদয়, প্রবীণ ও ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মীদের পরামর্শ নিয়ে ৭৫ পরবর্তী সংকটকালে যারা দলকে আঁকড়ে ধরে রেখেছিলেন তাদেরকে প্রাধান্য দিয়েছি। তাদের সঙ্গে সাবেক ছাত্রনেতাদের মধ্যে এখনো যারা সক্রিয় রয়েছেন তাদেরকেও রেখেছি। একবিংশ শতাব্দীর রাজনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা অভিজ্ঞ প্রবীণের সঙ্গে কর্মচঞ্চল তরুণদের প্রাধান্য দিয়ে কমিটির তালিকা করা হয়েছে।
জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বলেন, আমরা গত সোমবার আমাদের নেতা মাহবুবুল আলম হানিফের সঙ্গে দেখা করেছি। তিনি আমাদেরকে নেতাকর্মীদের বায়োডাটাসহ তালিকা দেওয়ার কথা জানিয়েছেন। চলতি সপ্তাহেই আমরা নেতাকর্মীদের সিভিসহ তালিকা জমা দেব। জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমানের কাছে জেলা আওয়ামী লীগের কমিটি গঠন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কমিটির কোন খবর নাই। বলেই তিনি লাইন কেটে দেন। -সহযোগী দৈনিকের সৌজন্যে

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn