সুনামগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধী কল্যাণ সংস্থাকে ৫ শতাংশ সরকারি খাস জায়গা হস্তান্তর করেছেন জেলা প্রশাসন।বৃহস্পতিবার (০৬ জুলাই) সকালে পূর্ব সুলতানপুর এলাকায় দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে তাদের নিজস্ব কর্যালয়ে গিয়ে আনুষ্ঠানিক ভাবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামরুজ্জামান এই জায়গা হস্তান্তর করেন।  এসময় সুনামগঞ্জ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি মো. আব্দুর রাজ্জাকের কাছে জায়গার কাগজপত্র বুঝিয়ে দেয়া হয় এবং প্রতিবন্ধী কল্যাণ সংস্থার অফিস শুভ উদ্বোধন করা হয়।  প্রধান অতিথির বক্তব্য মোহাম্মদ কামরুজ্জামান বলেন- সমাজের অন্যান্য আরো ১০ জনের মত করে প্রতিবন্ধী লোকেরা বাঁচবে। তাদের জীবনমান এগিয়ে যাওয়ার জন্য সরকারও বিভিন্নভাবে আর্থিক সাহায্য করছেন। যাতে প্রতিবন্ধী লোকেরা সমাজে শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারে সেই লক্ষে এই ৫ শতাংশ জায়গা হস্তান্তর করা হল। প্রতিবন্ধী লোকদের আর্থিক সাহায্য করার জন্য সমাজের বিত্তমান ব্যাক্তিদেরও এগিয়ে আসার আহব্বান জানান তিনি।

সুনামগঞ্জ দৃষ্টি প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি মো. আব্দুর রাজ্জাক বলেন- আমরা দৃষ্টি প্রতিবন্ধীরা সমজে বোঝা না হয়ে নিজেদের জীবনমান উন্নয়নের পাশাপাশি দেশের কল্যানে কাজ করতে চাই। সেই লক্ষ্যে সরকারের বিভিন্ন দপ্তরে ধারণা দিতে দিতে আমরা এই কার্যালয় পেয়েছি। আর তারই অংশ হিসেবে জেলা প্রশাসন আমাদেরকে আজ কর্যালয়সহ জায়গা বুঝিয়ে দিয়েছে। আমিসহ আমাদের এই সংগঠনের ২২৫ জন সদস্য খুশি হয়েছি। আমারা সকলের আরও সহযোগিতা চাই।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn