দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির পাকিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে দেয়ার উদ্যোগেই সামিল হতে চেয়েছিলেন। লাহোরে বিশ্ব একাদশের হয়ে তিনটি টি-২০ প্রীতি ম্যাচের জন্য ১৪ জনের স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। যে ম্যাচ গুলো আগামী ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।কিন্তু পাকিস্তানের স্বার্থেই ওই ম্যাচগুলোতে অংশগ্রহণের লক্ষ্যে পরিবারের সদস্যদেরসহ নিজের ভিসা সংগ্রহ করতে বার্মিংহামের কনস্যুলেট অফিসে গিয়ে অপমানিত হতে হল পাকিস্তানী বংশোদ্ভূত প্রোটিয়া ক্রিকেট তারকাকে।তাকে অপমান করার পাশাপাশি সেখান থেকে তাকে বের করে দেয়া হয়। এতে হতাশা ব্যক্ত করেছেন দক্ষিণ আফ্রিকার এই আন্তর্জাতিক ক্রিকেট তারকা। এক টুইটার বার্তায় তিনি লিখেছেন, আজ আমাকে এবং পরিবারের সদস্যদেরকে অপমান করে বের করে দিয়েছে পাকিস্তানের কনস্যুলেট অফিস। পাকিস্তানে বিশ্ব একাদশের হয়ে ম্যাচ খেলার উদ্দেশ্যে ভিসা সংগ্রহের জন্য আমি আজ পাকিস্তান দূতাবাসে গিয়েছিলাম।

শেষে যুক্তরাজ্যে পাকিস্তানি হাই কমিশনার ইবনে আব্বাসের হস্তক্ষেপে ইমরান তাহির ও তার পরিবারের লোকজনদের পাকিস্তানের ভিসা মেলে।পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল অবশ্য ইমরান তাহিরের টুইটার পোস্টের জবাবে লিখেছেন, এই ঘটনার কথা জেনে তিনি অত্যন্ত দু:খিত। বিষয়টি তদন্ত করে দেখা হবে এবং দোষী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও ইকবাল টুইটারে কথা দিয়েছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn