ছাতক-দোয়ারা থেকে নির্বাচিত সংসদ সদস্য, পরিকল্পনা মন্ত্রনালয় ও সরকারী প্রতিষ্ঠান বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতক ও দোয়ারাবাজার উপজেলার ২৩ টি ইউনিয়নে একটি করে কলেজ নির্মাণের লক্ষ্য কাজ করছে সরকার। স্বাধীনতা পরবর্তী সরকারের আমালে দুই উপজেলায় মাত্র ১৬টি উচ্চ বিদ্যালয় ছিলো। ১৯৯৫ সালে তিনি সাংসদ নির্বাচিত হওয়ার পর থেকে ১৬ টির স্থলে আজ দুই উপজেলায় রয়েছে ৬৬ টি উচ্চ বিদ্যালয়। যার সবগুলোই নির্মিত হয়েছে আওয়ামী লীগ সরকারের হাত ধরে।
এমপি বলেন একটি শিক্ষিত ও সমৃদ্ধ জাতি গঠনের লক্ষ্যে শেখ হাসিনার সরকার শিক্ষাকে প্রাধান্য দিয়ে যাচ্ছে। দেশের প্রত্যেটি অঞ্চলে উচ্চ শিক্ষার দ্বার উন্মোচন করে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের আনার অপেক্ষায় সরকার। ইতিমধ্যেই ছাতক-দোয়ারার প্রত্যন্ত অঞ্চলে কলেজ প্রতিষ্ঠা করে উচ্চ শিক্ষাকে তৃণমুল পর্যায়ে পৌছে দেয়া হয়েছে। সেই সাথে উপজেলার সবকটি ডিগ্রী কলেজ গুলোতে অনার্স কোর্স চালু করে উচ্চ শিক্ষার ক্ষেত্রে বিশেষ করে মেয়েদের জন্য এক যুগান্তকারী পদক্ষেপ নেওয়া হয়েছে।
মঙ্গলবার ছাতক উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের বাংলাবাজার সামারুন্নেছা উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করার লক্ষ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্বে করেন পরিচালনা কমিটির সভাপতি পরিমল চন্দ্র নাথ। বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ছানাউর রহমান ছানা, যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, ভাতগাঁও ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাষ্টার, আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ইউপি চেয়ারম্যান মুরাদ আহমদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ।
বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সুন্দর আলী, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, রজব উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন কুমার মহা পাত্র, আওয়ামীলীগ নেতা বশির উদ্দিন, ফয়জুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আলী মেম্বার, সাবেক মেম্বার আবু তাহের, সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, দোরারবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস মিয়া, আওয়ামীলীগ নেতা খালেদ হাসান, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি বাবুল রায়, সদস্য আব্দুল হান্নান আঙ্গুর, ছাতক উপজেলা সভাপতি ওবায়দুর রউফ বাবলু, সাধারণ সম্পাদক আব্দুস শহীদ , উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন‚ রাফি আহমদ রিংকু‚ শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন‚ সেচ্ছাসেবক লীগের সহসভাপতি মুহিবুর রহমান টুনু, আবু সামা রাসেল, অলক সামন্ত, যুগ্ম সম্পাদক আব্দুল আলিম, সমুজ আলী, আবু বক্কর, সাংগঠনিক সম্পাদক মইনুল হক, মঞ্জুর আলম‚ রাসেল হোসেন, ছানওয়ার আহমদ, গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রলীগের সভাপতি তাজুমুল হক রিপন, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, ছাত্রলীগ নেতা সায়েস্তা তালুকদার‚ হাবিবুর রহমান বাবলু‚ মাহবুব আলম‚ সালমান ওয়াহিদ, প্রমুখ। সভায় শুরুতে কোরআন তেলোয়াত করেন শিক্ষার্থী সাব্বির আহমদ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn