দক্ষিণ-পশ্চিম লন্ডনের একটি পাতাল রেলে স্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে তীব্র বিস্ফোরণে লন্ডনের ভূগর্ভস্থ পার্সনস গ্রিন রেল স্টেশন কেঁপে উঠে। এতে এখন পর্যন্ত ২২ জন আহত হওয়া খবর পাওয়া গেছে। খবর ইন্ডিপেন্ডেন্টের। খবরে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা ২০ মিনিটের দিকে একটি ব্যাগের ভেতরে থাকা সাদা একটি বালতিতে বিস্ফোরণ ঘটে। এতে কয়েকজন যাত্রী মুখমণ্ডলে আঘাত পান। বিস্ফোরণের পরপরই আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা এদিক সেদিক ছুটাছুটি করতে থাকেন। এসময়ও কয়েকজন আহত হন। এদিকে দক্ষিণ পশ্চিম লন্ডনে ট্রেনে একটি বিস্ফোরণকে পুলিশ সন্ত্রাসী হামলা বলে চিহ্ণিত করেছে। লন্ডন মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে শহরের মেয়র সাদিক খান বিবৃতিতে সন্ত্রাসী হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মেট্রোপলিটন পুলিশ নিশ্চিত করেছে পারসন গ্রিন স্টেশনে সন্ত্রাসী হামলার কারণে বিস্ফোরণ ঘটেছে।

সাদিক খান আরও জানিয়েছেন, এই বিষয়টি নিয়ে তেরেসা মের সরকার জরুরি কোবরা বৈঠকে বসতে যাচ্ছেন। মে এই হামলার ঘটনার নিয়মিত খবর রাখছেন। মে বলেছেন, আমি আহতদের প্রতি আমার সহানুভূতি জানাচ্ছি। আর দ্রুত ও অত্যন্ত সাহসিকতার সঙ্গে যারা জরুরি ভিত্তিতে ঘটনাস্থলে গেছেন তাদের প্রশংসা করেন তিনি।

শুক্রবার সকালে যাত্রীরা তখন কাজে যাওয়ার জন্য ট্রেন ধরতে এসেছিলেন। স্টেশনে থিক থিক করছিল ভিড়। ডিস্ট্রিক্ট লাইনের একটি ট্রেন পার্সন্স গ্রিন স্টেশনে এসে থামে। ট্রেনটি স্টেশন ছাড়ার ঠিক আগের মুহূর্তেই একটি কামরায় বিকট শব্দ হয়। ততক্ষণে চিৎকার-চেঁচামেচি, আর্তনাদে ভরে ওঠে স্টেশন চত্বর। আতঙ্কে লোকজন দৌড়তে শুরু করে দেয়।স্কটল্যান্ড ইয়ার্ডের তরফে পার্সনস গ্রিন ভূগর্ভ স্টেশনে বিস্ফোরণের কথা স্বীকার করা হয়েছে। তবে এই ঘটনায় কারও প্রাণ সংশয় হয়নি। এটি জঙ্গি হামলা কিনা পুলিশ এই বিষয়ে এখনো নিশ্চিত করেনি।ঘটনার পরই পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। ঘটনাস্থলে বম্ব স্কোয়াড গিয়ে তল্লাশি শুরু করেছে ট্রেনের আর কোথাও বোমা রয়েছে কিনা। দমকলের ৫০টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। আহতদের চিকিৎসায় চিকিৎসকদের একটি দল পাঠানো হয়েছে সেখানে। ঘটনাস্থলে পৌঁছে গেছে অ্যাম্বুলেন্সও। শুরু হয়েছে উদ্ধারকাজ। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে আর্লস কোর্ট এবং উইম্বলডনের মধ্যে রেল চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। অন্য পথ দিয়ে যাত্রীদের বার করা হচ্ছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn