লিবিয়া থেকে ইটালী নেওয়ার কথা বলে মাদারীপুরের শিবচরের দত্তপাড়ার শাহিন ও রবিউল নামের ২ যুবককে জিম্মি করে প্রায় ২৫ লাখ টাকা মুক্তিপন আদায়কারী মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে লক্ষ্মীপুর থেকে গ্রেফতার করেছে মাদারীপুরের শিবচর থানা পুলিশ। পুলিশ ও ভিকটিমদের পারিবারিক সূত্রে জানা যায়, জেলার শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের চর বাচামারা আদেল হাজীর কান্দি গ্রামের তারা মিয়া খলিফার ছেলে শাহিন ও তার চাচাতো ভাই রবিউল খলিফা ঢাকায় থাকা অবস্থায় লক্ষ্মীপুরের আলমগীর হোসেন রিপন ও তার শ্যালিকা নয়ন আক্তারের সাথে পরিচয় হয়। তারা শাহিন ও রবিউলকে ১০ লাখ টাকার বিনিময়ে ইটালী পাঠানোর প্রস্তাব করে। শাহিন ও রবিউল পরিবারের কাছে জানালে তারা সম্মতি দিলে চলতি বছরের ১৪ মে ১০ লাখ টাকার বিনিময়ে প্রথমে তাদেরকে মিশর পাঠায় আলমগীর। গত ২১ জুন মিশর থেকে ইটালী নেওয়া জন্য তাদেকে লিবিয়া পাচার করে চক্রটি। লিবিয়াতে তাদের আরো ৮/১০ জন সদস্য শাহিন ও রবিউলকে আটক করে শারিরিক নির্যাতন চালায়। নির্যাতনের ভিডিও পরিবারের কাছে দেখিয়ে তাদের কাছে মুক্তিপন দাবী করে চক্রটি। মুক্তিপন না দিলে তাদেরকে মেরে ফেলার হুমকিও দেয় তারা। বিকাশ ও ব্যাংকের মাধ্যমে কয়েক দফায় প্রায় ২৫ লাখ টাকা নিয়েও শাহিন ও রবিউলকে মুক্তি না দেওয়ায় গত ৬ সেপ্টেমবর ৪ জনকে আসামী করে শিবচর থানায় অভিযোগ করে শাহিনের বাবা তারা মিয়া খলিফা। অভিযোগের প্রেক্ষিতে গত শনিবার গভীর রাতে লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে শিবচর থানা পুলিশ। এসময় মানব পাচারকারী চক্রের সদস্য আলমগীর হোসেন রিপন (৪০), তার শ্যালিকা নয়ন আক্তার (২৮) ও সামচুকে (৪২) গ্রেফতার করে পুলিশ।

শিবচর থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন মোল্লা বলেন, দালাল চক্রটি শাহিন ও রবিউলকে জিম্মি করে নির্যাতনের ভিডিও পরিবারের কাছে দেখিয়ে তাদের কাছে মুক্তিপন দাবী করে। এ ব্যাপারে ৪ জনকে আসামী করে শিবচর থানায় অভিযোগ করে শাহিনের বাবা তারা মিয়া খলিফা। উক্ত অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে মানব পাচারকারী চক্রের ৪ সদস্যকে শিবচর থানা পুলিশ আটক করে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn