বজলুল এম খছরু-(ফেসবুক স্ট্যাটাস থেকে)-

আমাদের দেশে শেয়ার মার্কেটে পুজি হারিয়ে অনেকেই আত্মহত্যা করেছেন অনেকের স্ট্রোক করে এখনও দূর্বিসহ জীবন যাপন করছেন। সরকার বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্ণর খোন্দকার ইব্রাহিম খালেদকে দিয়ে একটি তদন্ত করিয়েছিলেন। এই তদন্ত রিপোর্ট আলোর মুখ দেখেনি। আমাদের অর্থ মন্ত্রী প্রকাশ্যে স্বীকার করেছেন যারা শেয়ার মার্কেট কেলেংকারির সাথে যুক্ত তারা শক্তিশালি তাদের ব্যপারে কিছু বলা যাবেনা।
সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, হবিগঞ্জের হাওরাঞ্চলে বাধ নিয়ে দূর্ণীতির কারণে শতভাগ ফসল চলে গেলেও যারা এই দূর্ণিতীর সাথে জড়িত তাদের টিকিটি ধরাও যাবেনা এটাই নাকি সত্যি। পানি উন্নয়ণ মন্ত্রণালয়ের উচ্চ ক্ষমতা সম্পন্ন প্রতিনিধিদল দূর্ণিতী হয়েছে বললেও অতি বৃস্টি অকাল বন্যার কথা সংযুক্ত করে দূর্ণিতীকে আড়াল করার অপচেস্টা করেছেন।
এবার এসেছেন সাংবাদিক মুন্নী সাহা। এ,টি,এন নিউজে তিনি হাওড়ের ঈদ উৎসব নামে অনুস্টান করেছেন। আবার বলছেন এবার আগাম বন্যায় সম্পূর্ণ ফসল নিয়ে গেলেও হাওড়বাসি আনন্দ করছেন। আহারে কার এজেন্সি তিনি নিয়ে এসেছেন। যেভাবে নৌকায় করে কয়েকজনকে নিয়ে গান গেয়ে বুঝাতে চেয়েছেন হাওড়বাসি আনন্দে আছে। আদৌ এটা কি সত্যি। সাংবাদিক মুন্নি সাহার ব্যপারে ইতিপূর্বে কোন ধারনা ছিলনা। বর্তমান সময়ে এই অনুস্টানটি করায় খোজ খবর নিতে হল। অনেকটা আশাহত হয়েছি। যে এলাকাগুলো এক ফসলের উপর নির্ভরশীল সেখানে শতভাগ ফসল যাওয়ার পরেও মানুষ আনন্দ করছে সেটা বুঝাবার জন্যইকি মুন্নি সাহার সুনামগঞ্জের টাংগুয়ার হাওরে আগমন?

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn