ভারতের মুম্বাইয়ের পূর্বাংশের শহরতলিতে চার তলা একটি ভবন ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। মঙ্গলবার সকালে শহরের ঘাটকোপারের দামোদর পার্ক এলাকায় এই ভবন ধসের ঘটনা ঘটে।এ ঘটনায় ভবনটির মালিক শিবসেনা নেতা সুনিল শিতাপকে গ্রেফতার করেছে পুলিশ। সুনিল শিতাপের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগ দায়ের করা হয়েছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, দামোদার পার্ক এলাকার ভবনটির নিচতলায় সংস্কার কাজ করার সময় সেটি ধসে পড়ে। ওই ভবনের নিচতলায় একটি নার্সিং হোম ছিল, সেখানে সংস্কার কাজ চলছিল। এছাড়া ভবনটিতে আরও ১২টি পরিবার বসবাস করতো বলে জানিয়েছে পুলিশ। চলতি বছরের প্রথমদিকে শিবসেনার প্রার্থী হিসেবে স্বাতি সুনিল শিতাপ বৃহানমুম্বাই পৌরসভার (বিএমসি) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এদিকে মহারাষ্ট্র রাজ্যের আবাসনমন্ত্রী প্রকাশ মেহতা হতাহতের খবর নিশ্চিত করেছেন। সকাল ১০টা ৪৩ মিনিটে তাদের কাছে ভবন ধসের খবর আসে বলে জানান মুম্বাই দমকলের প্রধান কর্মকর্তা প্রভাত রাহাঙ্গডালে। উদ্ধার তৎপরতায় সর্বশেষ ২৮ জনকে উদ্ধার করেছে দমকল কর্মীরা। এসময় দুই জন কর্মী আহত হন। এদিকে মুম্বাইয়ের মেয়র শিবসেনা নেতা মহাদেশ্বর এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
প্রসঙ্গত, মুম্বাইয়ে বর্ষাকালে প্রায়ই ভবন ধসের ঘটনা ঘটে। গত বছরের আগস্টে শহরতলীর অপর একটি অংশে দুই তলা একটি ভবনের একটি অংশ ধসে পড়ে আটজন নিহত হয়েছিল। অক্টোবরে বান্দ্রায় পাঁচতলা একটি ভবন ধসে ছয়টি শিশু নিহত হয়।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn