সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন বলেছেন। আগামী একাদ্বশ সাংসদ নির্বাচনে ‘আমি সুনামগঞ্জ ৪ সংসদীয় আসনে আওয়ামীলীগের মনোনয়ন চাইবো। তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় নেত্রী আমাকে নির্বাচন করার জন্য এ আসনে নৌকার প্রতীকের প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন দিয়েছিলেন। মহাজোটের শরিক জাতীয় পার্টির সাথে নির্বাচনী সমঝোতায় পরে আমাকে নেত্রীর আদেশে প্রার্থীতা প্রত্যাহার করতে হয়। ব্যারিষ্টার ইমন বলেন, আগামী নির্বাচনে জেলার ৫টি আসনেই আমরা নৌকার বিজয় সুনিশ্চিত করতে চাই। তিনি বলেন, সুনাগঞ্জ জেলার ৪ সংসদীয় আসনটি (সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর)  জেলার হেডকোর্য়াটারের আসন হিসাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ আসনে এবার সরকার দলীয় সাংসদ না থাকায় সমন্বয়ের অভাবে জেলার উন্নয়ন বাধাগ্রস্থ হয়েছে। জেলার উন্নয়নের জন্য এ আসনে সরকার দলীয় সাংসদ থাকা খুব জরুরী। তিনি বলেন, আগামীতে নির্বাচনী কৌশল হিসাবে জোটের শরিকদের সাথে আসন ভাগাভাগি হলে দেশের জেলা সদরের কোন আসনে ছাড়দেয়া হবেনা।

গত সোমবার পূর্ব লন্ডনের বাঙ্গালীপাড়ায় অবস্থিত অট্রিয়াম কমিঊনিটি সেন্টারে  যুক্তরাজ্যে বসবাসরত সুনামগঞ্জ প্রবাসীদের আয়োজনে মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তৃতায় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বলেন, স্বাধীনতা সংগ্রামে যুক্তরাজ্য প্রবাসীদের অবদান অনস্বীকার্য। দেশের নানা সংকটে তারাই সবার আগে সহযোগীতার হাত বাড়িয়ে দেন। তিনি বলেন এ দেশে লেখা পড়া করায় এবং আপনাদের সাথে দীর্ঘদিন অবস্থান করায় এবং আপনাদের আন্তরীকাতায় এদেশ আমাকে সবসময় টানে। এদেশকে আমি তাই আমার দ্বিতীয় হোম মনে করি।

লন্ডন মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ লালা মিয়ার সভাপতিত্বে অনুষ্টিত উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি জনাব সুলতাম মোহাম্মদ শরিফ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার সাবিনা আক্তার সহ যুক্তরাজ্য আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।  দূর দূরান্ত থেকে আগত সুনামগঞ্জ জেলার প্রায় ৩ শতাধিক  অতিথির উপস্থিতিতে প্রধান অতিথি সুনামগঞ্জ নিয়ে তার নান্দিক স্বপ্নের কথা বলেন। হাওর রক্ষা বাঁধের দূর্ণীতির ব্যাপারে সরকারের কঠোর অবস্থানের কথা তুলে ধরেন। তিনি বলেন, দূর্নীতি দমন কমিশিন তদন্ত করে ৬১জনের নামে মামলা করেছে। পিআইসিদের ব্যাপারে তদন্ত হচ্ছে। দোষি সাব্যস্থ হলে তাদেরকেও ছাড় দেয়া হবেনা। তিনি হাওর সমস্যার স্থায়ী সমাধানের কথা বলেন। তিনি বছর খানের ভেতর নব নির্মিতব্য সুনামগঞ্জে ১৫০ ম্যাগোয়াট বিদ্যুতের পাওয়ার ষ্টেশন চালু করার আশ্বাস দেন। রাজনীতির অতীত গৌরব এবং সুষ্ট ধারার রাজনীতির কথা বলতে গিয়ে তিনি বলেন, নতুন প্রজন্মদের রাজনীতি মুখী করতে হবে ডাক্তার ইঞ্জিনিয়ার নয় আগামীতে যেন তারা রাজনিতিবিদ হবার স্বপ্ন দেখে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn