সিরিজের একমাত্র টেস্ট। ওয়ানডে সিরিজ হেরে যাওয়া শ্রীলঙ্কার জন্য ঘুরে দাঁড়ানোর পালা। কিন্তু ম্যাচের লাগামটা তো জিম্বাবুয়ের হাতে! কলম্বো টেস্টটা জিততে হলে শ্রীলঙ্কার চাই ৩৮৮ রান। সিকান্দার রাজার সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৩৭৭ রান তুলেছে জিম্বাবুয়ে। সিকান্দার রাজা খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। রঙ্গনা হেরাথের বলে বোল্ড হওয়ার আগে ১২৭ রান করেছেন তিনি। তার ২০৫ বলের ইনিংসটি ৯টি চার ও একটি ছক্কায় সাজানো। আগের দিন ৫৭ রানে অপরাজিত থাকা ম্যালকম ওয়ালার আজ থেমেছেন ৬৮ রানে। দিলরুয়ান পেরেরার বলে উপুল থারাঙ্গার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেছেন। এছাড়া ৪০ রান এসেছে পিটার মুরের ব্যাট থেকে।

শন উইলিয়ামস করেন ২২ রান। শেষ দিকে নেমে ৪৮ রানের কার্যকরী ইনিংস খেলেছেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার। ত্রিপানো করেছেন ১৯ রান। এমপুফু অপরাজিত আছেন ৯ রানে। রঙ্গনা হেরাথ দ্বিতীয় ইনিংসেও দুর্দান্ত বোলিং করেছেন। ৬ উইকেট লাভ করেছেন তিনি। দিলরুয়ান পেরেরা ঝুড়িতে জমা করেছেন তিন উইকেট। আর এক উইকেট নিয়েছেন লাহিরু কুমারা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn