তথ্য সচিব মরতুজা আহমদ বলেছেন- সরকার সারাদেশে ২৬টি তথ্য কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। এসকল কমপ্লেক্সে তথ্য সংক্রান্ত সকল প্রতিষ্ঠানের অফিস থাকবে, যাতে একই জায়গা থেকে জনসাধারণ সব ধরনের তথ্য পেতে পারে। বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্যে সরকারের ব্যাপক উন্নয়ন কার্যক্রম তুলে ধরতে তথ্য অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি আজ বৃহস্পতিবার সিলেট জেলা তথ্য অফিসে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) এর আওতায় ২০১৬-১৭ অর্থ বছরে বাস্তবায়িত কর্মকান্ড পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।  সিলেট জেলা তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া জেসমিন মিলির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মোঃ ফখরুল আলম, উপ-পরিচালক আব্দুল­াহ মোঃ তারিক, বিটিভির সিলেট সংবাদ প্রতিনিধি আজিজ আহমদ সেলিম, সাংবাদিক ইকরামুল কবিরসহ সিলেট তথ্য অফিস, সিলেট বেতার কেন্দ্র ও বিটিভির কর্মকর্তাগণ।
তথ্যসচিব আরো বলেন- শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও অবকাঠামো উন্নয়নে সরকার যে পদক্ষেপ নিয়েছে সেগুলো বেশি বেশি করে জনগণকে জানাতে হবে আর এ দায়িত্ব গণমাধ্যমকে পালন করতে হবে।তিনি প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ (ব্র্যান্ডিং) তৃণমূল পর্যায়ে প্রচারের লক্ষ্যে তথ্য অফিস সহ গণমাধ্যমকে আরো সক্রিয় ভূমিকা পালনের আহŸান জানান।  এর আগে তথ্য সচিব মরতুজা আহমদ সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় তথ্য কমপ্লেক্স নির্মাণের লক্ষ্যে জেলা প্রশাসক কর্তৃক প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn