বাজেট পরবর্তী অর্থমন্ত্রীর দেয়া নৈশ্যভোজে হাওরবাসীর খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সুনামগঞ্জ সদরের সংসদ সদস্য পীর ফজলুর রহমানের কাছে জানতে চান, ‘কি খবর, সুনামগঞ্জের সুনাম রাখছো তো? জবাবে পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, জ্বি, আপনাদের দোয়ায় মানুষের সাথে আছি। দোয়া করবেন। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আয়োজিত বাজেটোত্তর নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সাথে কুশল বিনিময়ে করেন। এসময় তিনি সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহর সাথে কথা বলে হাওরবাসীর খোঁজখবর নেন। হাওরের দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে দু’মাস আগে নিজেই সুনামগঞ্জে ছুটে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে গিয়ে দুর্গত মানুষদের পাশে থাকার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের আন্তরিকতার সঙ্গে কাজ করারও নির্দেশ দিয়েছিলেন। বাজেট পাশের পরে অর্থমন্ত্রীর নৈশভোজ একটি রেওয়াজ। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে পৌঁছলে তাঁকে স্বাগত জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পরে শেখ হাসিনা অর্থমন্ত্রীকে সাথে নিয়ে অতিথিদের টেবিলে যান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে বেশ উৎফুল্ল দেখা গেছে।

এই অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ, এ্যামিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান ও ড. রফিকুল ইসলাম, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুল মান্নানসহ প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, প্রতিমন্ত্রীগণ, চিফ হুইপ, হুইপবৃন্দ, সংসদ সদস্যগণ, তিনবাহিনীর প্রধান, এ্যাটর্নি জেনারেল, খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, সম্পাদক ও জ্যেষ্ঠ সংবাদিকবৃন্দ, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ যোগ দেন।

উচ্চতর প্রবৃদ্ধি, স্বল্প মুদ্রাস্ফীতি ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে জাতীয় সংসদ আজ ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট অনুমোদন করে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাজেট প্রস্তাব-২০১৭ উত্থাপন করেন এবং সর্বসম্মতভাবে কন্ঠভোটে তা পাস হয়। এর আগে গতকাল সংসদ কয়েকটি বড় ধরনের পরিবর্তনসহ অর্থমন্ত্রীর প্রস্তাবিত অর্থবিল-২০১৭ পাস করে। বৃহস্পতিবার ছিল চলতি (বিদায়ী) অর্থবছরের শেষ কর্মদিবস।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn