সিলেট প্রতিনিধি ঃ সিলেটে রবিবার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ধর্মঘটের কারণে সিলেট নগরী ও জেলা সব রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে দূরপাল্লার যাত্রীরা পড়েছেন সীমাহীন দুর্ভোগে। সিলেটের কদমতলী  বাস টার্মিনাল থেকে রবিবার কোনও বাস ছাড়েনি। সকালে যাত্রীরা বাস টার্মিনালে গিয়ে বিপাকে পড়েন। তাদের অধিকাংশই ধর্মঘটের কারণ জানেন না। দূরপাল্লার যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ফিরে গেলেও স্বল্প দূরত্বের যাত্রীরা রিকশা করে গন্তব্যে ছোটেন। এ সুযোগে এসব ছোট যানবাহনের চালকরা ভাড়া বাড়িয়ে দিয়েছেন। রমজানকে সামনে রেখে পরিবহণ ধর্মঘট জনগণকে জিম্মি করা ছাড়া আর কিছু নয় এমন মন্তব্য সচেতন মহলের। রমজান মাস এসেই জিনিসপত্রের দাম ক্রেতাদের নাগালের বাইরে চলে যায়। তাছাড়া ধর্মঘটের কারণে জিনিসপত্রের দাম আরও বৃদ্ধি পাবে এমনটাই স্বাভাবিক। এহেন পরিস্থিতি মোকাবেলা করতে প্রশাসনের হস্তক্ষেপ করে সচেতন মহল।
সকাল সাড়ে ৮টায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে দেখা যায়, অসংখ্য মানুষ ব্যাগ হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন। বাস কিংবা সিএনজি অটোরিকশা, লেগুনা চলাচল না করায় তারা সবাই ক্ষুব্ধ। আলী হোসেন সুমন নামের এক যাত্রী জানান, জরুরি প্রয়োজনে তাকে গোলাপগঞ্জ যেতে হবে। কিন্তু বাস না চলায় তিনি এখন বাড়ি ফিরে যাচ্ছেন। অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, বাস না চলায় এখন সিএনজি অটোরিকশা করে বেশি ভাড়া দিয়ে যেতে হচ্ছে। পাঁচ দফা দাবিসমূহ হচ্ছে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা, সিলেট জেলা শ্রমিক লীগ সভাপতি’র ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল করা, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটর সাইকেলে যাত্রী পরিবহন বন্ধ করা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn