সুনামগঞ্জ জেলা বিএনপির কমিটি ঘোষণার পর জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন দলটির সম্ভাব্য প্রার্থীরা । সারা দেশে ইতিমধ্যে দলের সম্ভাব্য প্রার্থীদের তালিকা তৈরী শুরু হয়েছে।  দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাম্প্রতিক বক্তব্যে তা প্রতিয়মান হয়। সারা বাংলাদেশের ৩০০ আসনে বিএনপির সম্ভাব্য ৯০০ প্রার্থীর তালিকা প্রস্তুত করা হয়েছে বলে দলের  মহাসচিব জানিয়েছেন।

 সুনামগঞ্জের ৫টি আসনে ১৮ জনের নাম এই তালিকায় রয়েছে বলে জানা গেছে। সবচেয়ে বেশি প্রার্থী রয়েছেন সুনামগঞ্জ-১ আসনে এবং একক প্রার্থী দিরাই-শাল্লা আসনে। প্রার্থী তালিকায় ছাতক-দোয়ারাবাজার ব্যতীত সকল আসনেই সাবেকদের জয়জয়কার।
সুনামগঞ্জ-১ (ধর্মপাশা, মধ্যনগর, তাহিরপুর ও জামালগঞ্জ) আসনে সম্ভাব্য প্রার্থী হিসেবে নাম রয়েছে সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক সাসংসদ নজির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ডা. রফিক চৌধুরী, ধর্মপাশা উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালিব খাঁন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আনিসুল হক, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল। এবং যুক্তরাজ্য প্রবাসী ব্যারিষ্টার  হামিদুল হক লিটন আফিন্দি।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে জেলা বিএনপির সাবেক আহ্বায়ক, দিরাই-শাল্লার সাবেক সাংসদ নাছির উদ্দিন চৌধুরী। জানা যায়, গত উপজেলা পরিষদ নির্বাচনে দিরাই-শাল্লা সহ জেলার বিভিন্ন উপজেলায় তার নেতৃত্বে চেয়ারম্যান ভাইস চেয়ার‌্যান বিজয়ী হওয়ার উপহার হিসেবে এ আসনে নাছির চৌধুরীর নাম একক ভাবে রাখা হয়েছে।
সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) যদি ইসলামী ঐক্যজোটের সাথে জোটবদ্ধ নির্বাচন হয় তাহলে এ আসনে সাবেক সংসদ সদস্য জমিয়ত নেতা মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমদ, কর্নেল আলী আহমদ ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক এম,কয়ছর আহমেদ এর নাম রয়েছে এ আসনে।
সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশম্ভরপুর) আসনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক হুইফ ফজলুল হক আছপিয়া, সুনামগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন, যুক্তরাজ্য বিএনপি’র সহ সভাপতি গোলাম রব্বানী সুহেল ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবুল মনসুর মোহাম্মদ শওকত সম্ভাব্য প্রার্থী হিসেবে আছেন।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) সুনামগঞ্জ জেলা বিএনপির বর্তমান জেলা সভাপতি সাবেক সাংসদ কলিম উদ্দিন মিলন, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী ও ইঞ্জিনিয়ার সৈয়দ মুনসিফ আলীর নাম রয়েছে বলে জানাগেছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn