একে কুদরত পাশা- জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৯ উপলক্ষে জনসেবায় বিশেষ অবদানের জন্য সুনামগঞ্জ জেলার ২১টি ক্যাটাগরিতে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের সম্মাননা স্মারক প্রদান করেছে সুনামগঞ্জ জেলা প্রশাসন। মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে আলোচনা সভা, জনসেবায় অবদানের জন্য দপ্তর ও ব্যক্তিকে সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম এর সভাপতিত্ব ও জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ শাকিল আহমেদ এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক, মোহাম্মদ আব্দুল আহাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা: আশুতোষ দাশ, সুনামগঞ্জ সরকারি কলেজে উপাধ্যক্ষ অধ্যাপক মাজহারুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ সফর উদ্দিন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হারুন অর রশীদ। জাতীয় পাবিলক সার্ভিস দিবস নিয়ে পাওয়ার প্রয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার আখতার জাহান সাথী।
জনসেবায় বিশেষ অবদানের জন্য সুনামগঞ্জ জেলার ২১টি ক্যাটাগরিতে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। সম্মাননা অর্জনকারীদের নিজ নিজ অধিক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ব্যক্তিগতভাবে ও সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। জনসেবায় সুনামগঞ্জ জেলায় শ্রেষ্ঠ প্রশিক্ষণ প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা প্রদান করা হয় প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট (পিটিআই), শ্রেষ্ঠ এনজিও হিসেব সম্মাননা প্রদান করা হয় ব্র্যাক, সুনামগঞ্জকে।
জনসেবায় বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) ক্যাটাগরিতে সহকারী কমিশনার (ভূমি), দিরাই এর বিশ্বজিত দেব, শ্রেষ্ঠ উপজেলা কৃষি অফিসার ক্যাটাগরিতে উপজেলা কৃষি অফিসার, তাহিরপুর, মোহাম্মদ আব্দুস সালাম, শ্রেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা ক্যাটাগরিতে সিনিয়র উপজেলা মৎস্য অফিসার, সুনামগঞ্জ সদর,সীমা রানী বিশ্বাস, শ্রেষ্ঠ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ক্যাটাগরিতে ডা: মনিসর চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, জামালগঞ্জ, সুনামগঞ্জ, শ্রেষ্ঠ সমাজকর্মী ক্যাটাগরিতে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, সুনামগঞ্জ জেলা সংসদ সভাপতি, শীলা রায়, নাগরিক সেবায় বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান (প্রাথমিক) ক্যাটাগরিতে শহর বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক, নাসরীন আক্তার খানম, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান (মাধ্যমিক) ক্যাটাগরিতে ব্রজেন্দ্রগঞ্জ আরসি উচ্চ বিদ্যালয়, শ্যামারচর, দিরাই প্রধান শিক্ষক, মোঃ আশরাফ উদ্দিন, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান (মাদ্রাসা) ক্যাটাগরিতে দ্বীনি সিনিয়র আলিম মডেল মাদ্রাসা, সুনামগঞ্জ, অধ্যক্ষ, মাওলানা মোঃ আলী নূর, শ্রেষ্ঠ উপ-সহকারী কৃষি কর্মকর্তা ক্যাটাগরিতে উপ-সহকারী কৃষি কর্মকর্তা, বাদাঘাট, তাহিরপুর,মোঃ আবুল হাসান, শ্রেষ্ঠ ভেটেরিনারি সার্জন ক্যাটাগরিতে ভেটেরিনারি সার্জন, জগন্নাথপুর, ডা: মো: খালেদ সাইফুল্লাহ, শ্রেষ্ঠ ইউডিসি উদ্যোক্তা ক্যাটাগরিতে বাহাড়া ইউনিয়ন ডিজিটাল সেন্টার, শাল্লা, উদ্যোক্তা বিষ্ণুপদ দাশ, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী (এফডব্লিউএ) ক্যাটাগরিতে ইউনিট নং-১/খ, চরনারচর, দিরাই, প্রীতি বালা তালুকদার, শ্রেষ্ঠ গাড়ীচালক ক্যাটাগরিতে জেলাপুল, সুনামগঞ্জ গাড়ীচালক মো: জসিম উদ্দিন, শ্রেষ্ঠ অফিস সহায়ক ক্যাটাগরিতে জেলা প্রশাসকের কার্যালয়, সুনামগঞ্জ জারীকারক চিত্ত রঞ্জন শর্মা, শ্রেষ্ঠ পরিচ্ছন্নতাকর্মী ক্যাটাগরিতে জেলা প্রশাসকের কার্যালয়, সুনামগঞ্জ, পরিচ্ছন্নতাকর্মী খোকন বাল্মীকী, শ্রেষ্ঠ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ক্যাটাগরিতে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ছাতক সদর ইউনিয়ন ভূমি অফিস, আস আদ, শ্রেষ্ঠ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার ক্যাটাগরিতে কাইমা কমিউনিটি ক্লিনিক, দিরাই, কমিউনিটি হেলথ কেয়ার প্রোডাইডার জয়ন্তি রানী রায়, শ্রেষ্ঠ সমিতি “’আমার বাড়ী আমার খামার” প্রকল্প ক্যাটাগরিতে কুরবাননগর, সুনামগঞ্জ সদর, ব্রাহ্মণগাও মধ্যপাড়া সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি, নাগরিক সেবা সহজীকরণ সংক্রান্ত উদ্ভাবনী কর্মসূচি প্রদর্শনে শ্রেষ্ঠ স্টল নির্বাচিত হয় জেলা পরিবার পরিকল্পনা বিভাগ, সুনামগঞ্জ কে পুরস্কার প্রদান করা হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn