মাহমুদুর রহমান তারেক-
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সক্রিয় হচ্ছেন সুনামগঞ্জের সাবেক সাংসদদের উত্তরসূরিরা। সুনামগঞ্জের ৪টি আসনে আ.লীগ ও বিএনপি থেকেব অর্ধডজনের বেশিও প্রার্থী নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় কর্মকাণ্ডে ও সামাজিক অনুষ্ঠানে অংশ নিচ্ছেন।

সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ) আসনে সাবেক এমপি মরহুম আব্দুর রইছের পুত্র জেলা ও দায়ার জজ আদালতের পিপি অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন মনোনয়ন প্রত্যাশী। একই আসনে জেলা আ.লীগের সাবেক সভাপতি সাবেক এমপি মরহুম আব্দুল জহুরের পুত্র জুনেদ আহমদ নির্বাচনে মনোনয়ন চাইতে পারেন বলে জানা গেছে। নির্বাচনী এলাকায় তার একটি ইমেজও আছে।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে প্রয়াত সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের একমাত্র বংশধর সৌমেন সেনগুপ্ত বেশ কিছু দিন ধরেই নিজ নির্বাচনী এলাকায় ব্যস্থ সময় কাটাচ্ছেন। দলীয় কর্মকান্ডের সঙ্গে নেতাকর্মীদের নিবির যোগাযোগ রাখছেন। তার পিতার মৃত্যুর পর মা জয়া সেনগুপ্ত উপ-নির্বাচনে বিজয়ী হয়েছেন। জয়া সেনগুপ্ত কোন কারণে নির্বাচন না-করলে মনোনয়নের দৌড়ে তিনি এগিয়ে আছেন। তার ধারে কাছেও নেই অন্য প্রার্থীরা।
সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনে নির্বাচন করার জন্য দীর্ঘদিন ধরেই দুই উপজেলা চষে বেড়াচ্ছেন দেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী আব্দুন সামাদ আজাদের তনয় আজিজুস সামাদ ডন। তিনি সর্বশেষ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে আ.লীগের প্রার্থীর কাছে হেরেছিলেন। নির্বাচনে উল্লেখ্যযোগ্য ভোট পাওয়ায় তিনি এবার আ.লীগ থেকে মনোনয়ন চাইবেন এই আসন থেকে।
সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে আ.লীগ থেকে মনোনয়ন পেয়েছিলেন সাবেক এমপি মরহুম আব্দুর রইছের পুত্র জেলা কমিটির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। এবারও তিনি নির্বাচন করার জন্য ইতিমধ্যেই ঘোষণা দিয়েছেন। বিএনপি থেকে সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ফজলুল হক আছপিয়ার সঙ্গে তার ছেলে জেলা বিএনপির সদস্য ব্যারিস্টার আবিদুল হক দলীয় মনোনয়ন চাইতে পারেন। একই আসনে হাসান রাজার বংশধর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন শক্তিশালী প্রার্থী। তিনি সাবেক সাংসদ দেওয়ান শামছুল আবেদীনের ছোট ভাই। জাতীয় পার্টি থেকে সাবেক এমপি আব্দুল মজিদ মনোনয়ন চাইবেন। তিনি ছাড়াও তার ছেলেও অ্যাড. নাজমুল হুদা হিমেল পার্টির মনোনয়ন চাইতে পারেন।

 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn