সুনামগঞ্জের বন্যার্তদের পাশে দাঁড়ানোর অঙ্গীকারের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন সুনামগঞ্জ জেলা সমিতি ইউএসএ ইনক্’র ইফতার মাহফিল। নিউইয়র্কে ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদে স্থানীয় সময় গত ৫ জুন সোমবার ধর্মীয় আমেজে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ জেলা সমিতি ইউএসএ’র সভাপতি জুসেফ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা ও দো’য়া মোনাজাত পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা তোফায়েল আহমেদ চৌধুরী, ছদরুন নূর, ইকবাল আহমেদ মাহবুব, আলহাজ গিয়াস উদ্দিন, আব্দুস সহিদ প্রমুখ।মাহফিলে বক্তারা প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে যার যার অবস্থান থেকে সুনামগঞ্জের বন্যার্তদের পাশে দাঁড়ানোর বিনীত অনুরোধ জানান। তারা বলেন, পবিত্র রমজান মাসে যাতে কেউ কষ্ট না পান সে দিকে সকলকে লক্ষ রাখতে হবে। সভায় বক্তারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত অনুদান, ত্রাণ সামগ্রী সঠিকভাবে সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত লোকজন পাচ্ছে না বলে অভিযোগ করেন। কতিপয় অসাধু লোক ওই ত্রাণ সামগ্রী হাতিয়ে নিতে ততপর রয়েছে। সরকারকে এ বিষয়ে সজাগ দৃষ্টি দেয়ার জন্য অনুরোধ জানান বক্তারা। এসময় সমিতির কর্মকর্তারা দেশে ও প্রবাসে সুনামগঞ্জবাসীর কল্যাণে কাজ করার অঙ্গীকার পূনর্ব্যক্ত করেন।

ইফতার মাহফিলের সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের সভাপতি মো. জুসেফ চৌধুরী, সহ সভাপতি মো: মনির উদ্দিন আহমেদ, মো: আবদুল আজিজ, হিরন্ময় আচার্য্য ও নুরুল হক, সাধারণ সম্পাদক তৌফিকুল আম্বিয়া টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ূন কবির সোহেল, কোষাধ্যক্ষ এফ রহমান কামাল, প্রচার সম্পাদক হামজা কোরেশী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কয়েছ খান, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক এমডিএস কবির, সমাজ কল্যাণ সম্পাদক আবদুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, আইন ও আন্তর্জাতিক সম্পাদক অধ্যাপক আমিনুল হক চুন্নু, মহিলা বিষয়ক সম্পাদক রেহানা নূর, দপ্তর সম্পাদক মো: শুকুর আলী, কার্যকরী সদস্য : আফতাব আলী, আজিজুর রহমান রানা, মানিক আহমেদ, আলী রেজা, হাবিবুর রহমান, হোসেন আহমেদ, মান্না মুত্তাছির, রুমেল হোসেন, কয়ছর আহমেদ ও আবদুর রউফ।
ইফতার মাহফিলে অন্যদের মধ্যে সংগঠনের উপদেষ্টা তোফায়েল আহমেদ চৌধুরী, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মখন মিয়া, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস’র সভাপতি সাহেদ আহমদ, কমিউনিটি এক্টিভিস্ট বাছির খানসহ বিপুল সংখ্যক সুনামগঞ্জ প্রবাসী যোগ দেন। মাহফিলে মহান মুক্তিযুদ্ধসহ দেশের জন্য আত্মদানকারী সকল শহীদ, পরলোকগত স্বজনদের আত্মার মাগফেরাত কামনাসহ বিশ্ব মানবতার শান্তির জন্য বিশেষ দো’য়া করা হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn