ছাতক :: ছাতকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছে রীতিমতো আতঙ্কের নাম হয়ে উঠছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সমিতির সভাপতি ফজলুর রহমান। বিনা নোটিশেই প্রতিদিনই সকাল ঠিক নয়টায় তিনি উপজেলার একেকটি বিদ্যালয়ে উপস্থিত হচ্ছেন শিক্ষকরা উপস্থিত হওয়ার আগেই। ফলে দেরিতে বিদ্যালয়ে উপস্থিত হওয়া ও বিদ্যালয় ফাকি দেওয়া শিক্ষকরা অনেকটা আতঙ্কের মধ্যেই থাকছেন। এরই অংশ হিসাবে রবিবার তিনি উপজেলার বোবরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে কোনো শিক্ষককেই বিদ্যালয়ে উপস্থিত পাননি। একইভাবে সকাল ১০টায়ও কালারুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক উপস্থিত হতে পারেননি। এক্ষেত্রে শিক্ষকরা পরিবহন সংকটের কথা উল্লেখ করলে উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান তাৎক্ষণিকভাবে সিলেট বাস মালিক সমিতির সাথে যোগাযোগ করে যাতে আগামী ৮- মার্চ থেকে সকাল সাড়ে সাতটায় সিলেট-ছাতক বাস সার্ভিস চালুর ব্যাবস্থা করেন। যাতে নয়টার আগেই সিলেটে বসবাসরত শিক্ষকরা বিদ্যালয়ে পৌঁছতে পারেন।

উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান প্রতিবেদককে জানান, ইতিমধ্যেই তিনি বেশকয়েটি বিদ্যালয়ে সকাল ৯টায় পরিদর্শন করেছেন এর মধ্যে বেশিরভাগ বিদ্যালয়েই সরকার নির্ধারিত সময়ে শিক্ষকরা উপস্থিত থাকেন না। অনেকগুলো বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষককে এজন্য শোকজও করা হয়েছে। তিনি জানান, বঙ্গবন্ধুর কন্যা দেশকে স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই স্বপ্নযাত্রায় আমাদের সকলেই তৎপর হয়ে সঠিকভাবে নিজ নিজ দ্বায়িত্ব পালন করতে হবে।  উল্লেখ্য প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় ইতিমধ্যেই তিনি সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান (শিক্ষা) নির্বাচিত হয়েছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn