আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে জেলা ও মহানগর আওয়ামী লীগের মেয়াদপূর্ণ হওয়া ও মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোতে নতুন কমিটি গঠনের অংশ হিসেবে ১০ ডিসেম্বরের মধ্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সুনামগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক আহমদ হোসেন দৈনিক সুনামকণ্ঠকে এ তথ্য নিশ্চিত করে বলেছেন, জেলা আওয়ামী লীগের সম্মেলনের পূর্ব প্রস্তুতি হিসেবে জেলার মেয়াদোত্তীর্ণ ১৪ ইউনিটে কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। এর আগে গণমাধ্যমকে একই তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। তিনি বলেন, উপজেলা পর্যায়ে সম্মেলন হচ্ছে। মেয়াদোত্তীর্ণ উপজেলাগুলোর সম্মেলন আগে করা হচ্ছে। উপজেলা সম্মেলন শেষ হওয়ার পর সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে। এদিকে, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারিত বিরতিতে এবার সম্মেলনের খবরে উচ্ছ্বসিত হয়েছেন দলটির নেতাকর্মীরা। দলের মধ্যে স্বচ্ছতা ফিরিয়ে আনতে শুদ্ধি অভিযান চলাকালীন অনুষ্ঠেয় সম্মেলনের মাধ্যমে দলের প্রতি আস্থাশীল, ত্যাগী ও স্বচ্ছ নেতৃত্ব বেরিয়ে আসবে বলে আশাবাদী তারা।
উল্লেখ্য, দীর্ঘ ১৯ বছর পর ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সাবেক সংসদ সদস্য আলহাজ মতিউর রহমানকে সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমনকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। এর দুই বছর পর ২০১৮ সালের ১৫ মার্চ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন দলীয় প্রধান শেখ হাসিনা। এদিকে, জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানের ঘোষণার মধ্য দিয়ে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে আওয়ামী লীগের চলমান সম্মেলনে নতুন মাত্রা যোগ হবে বলে মনে করছেন নেতাকর্মীরা। জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদ পেতে সম্মেলনে কাউন্সিলর বাড়াতে সর্বশক্তি নিয়োগ করবেন নেতারা। এতে সম্মেলনগুলোতে উৎসবের পাশাপাশি বাড়বে উত্তেজনাও।সূত্র -দৈনিক সুনাম কন্ঠ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn