লেবার দলের নেতা জেরেমি করবিন দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেছেন, আগামী ৬ মাসের মাথায় তিনি প্রাইম মিনিস্টার হবেন।গ্ল্যাস্টোনব্যারি ফাউন্ডার মাইকেল ইয়াভিসের সাথে আলোচনার সময়ে জেরেমি করবিন এমন আশাবাদ ব্যক্ত করেছেন। গতকাল মাইকেল ইয়াভিস করবিনের সাথে তার এই আলোচনার তথ্য গণ-মাধ্যমের কয়েকজনের কাছে প্রকাশ করেছেন।

গ্ল্যাস্টোনব্যারি ফেস্টিভ্যালে  জেরেমি করবিন প্রতিবছরই জয়েন করেন এবং এবারও তিনি বক্তব্য রেখেছেন। ফাউন্ডার মাইকেলও  করবিনের মতো একজন নিউক্লিয়ার যুদ্ধ বিরোধী  ক্যাম্পেইনর হিসেবে পরিচিতি রয়েছে।

মাইকেল ইয়াভিসকে করবিন আরো বলেছেন, ক্ষমতায় গিয়েই তার প্রায়োরিটি হবে ট্রাইডেন নিউক্লিয়ার বাতিল করা। আলোচনার সময়ে মাইকেল তাকে জিজ্ঞেস করেছিলেন, প্রাইম মিনিস্টারের জব করে থেকে করবেন- এমন প্রশ্নের জবাবে করবিন বলেন, ছয় মাস সময়ের মধ্যে। নিউক্লিয়ার ট্র্যাইডেন নিয়ে জিজ্ঞেস করা হলে বলেন, ক্ষমতায় গিয়েই করবো। এদিকে গত রোববারে সানডে টাইমসের ইউগভ জরিপে প্রথমবারের মতো করবিন ১ পয়েন্ট এগিয়ে টেরেজা মে`র লিড নিয়েছেন বলে রিপোর্ট বেরিয়েছে।

উল্লেখ্য ইতোমধ্যেই টোরি-ডিইউপি কোয়ালিশন চুক্তি চূড়ান্ত স্বাক্ষরিত হয়েছে। দুই দলের চীফ হুইপরা তাতে স্বাক্ষর করেছেন আনুষ্ঠানিকভাবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn