সিলেটের কোম্পানীগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) আলতাফ হোসেনের বিরুদ্ধে থানা হাজতে আসামি নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলা, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন’ (পিবিআই)-কে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (২১ জুন) সিলেটের জুডিশিয়াল ম্যাজেস্ট্রিট আদালত-৫ এর বিচারক বেগম শারমিন খান আবেদনের শুনানী শেষে মামলাটি তদন্তের জন্য পিবিআইয়ের কাছে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে আদালত পুলিশের দাখিল করা রিমান্ড আবেদনও খারিজ করে দেন। কোম্পানীগঞ্জ থানার ওসির বিরুদ্ধে মামলার বাদী থানা হাজতে ‘অকথ্য নির্যাতনের’ শিকার হওয়া সাইদুর রহমান নিজেই। তিনদিন হাজতে আটকে রেখে নির্যাতনের পর গত ১৪ জুন আদালতে হাজিরের দিনই আসামি সাইদুর রহমান আদালতে এ মামলা দায়ের করেছিলেন। আর ওই মামলায় তিনি অভিযুক্ত করেন কোম্পানীগঞ্জ থানার ওসি আলতাফ হোসেন ও সাব-ইন্সপেক্টর আমিনুল ইসলামকে। মামলার আইনজীবী এডভোকেট জসিম উদ্দিন জানিয়েছেন, সাইদুরের উপর নির্যাতনের ঘটনায় যে মামলা দেওয়া হয় সেটির শুনানী হয়েছে। শুনানী শেষে আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আদালত কোম্পানীগঞ্জ থানার সাব-ইন্সপেক্টর আরিফউল্লাহর দায়ের করা তিনদিনের রিমান্ড আবেদনও খারিজ করে দিয়েছেন।

উল্লেখ্য, গত ১০ জুন সিলেট থেকে নিজবাড়ি কোম্পানীগঞ্জের ঢোলাখালে ফিরছিলেন সাইদুর রহমান। পথিমধ্যে কাঠালবাড়ি নামক স্থানে রাস্তা থেকে ওসি আলতাফ ও এসআই আমিনুল ইসলামসহ ১০-১২ জন লোক তাকে আটক করে কোম্পানীগঞ্জ থানায় নিয়ে যায়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn