বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য ও সুনামগঞ্জ জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি অ্যাড. শামীমা শাহরিয়ার জেলার বিভিন্ন উপজেলায় ত্রানের টাকা থেকে ট্যাক্স আদায় করাকে সম্পুর্ণ বেআইনী আখ্যায়িত করে তা বন্ধ করার আহবান জানিয়েছেন। তিনি এ ব্যাপারে অভিযোগ করে তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, ‘

ত্রানের টাকা থেকে ট্যাক্স আদায় সম্পুর্ণ বেআইনী। গতকাল সারাদিন জেলার বিভিন্ন উপজেলা থেকে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় পত্রিকা সহ সামজিক মাধ্যমে এই খবর পেয়ে খুবই দূ:খ পেয়েছি। দু:খী মানুষের অসহায়ত্বকে যারা সুযোগ নিচ্ছেন তারা জনপ্রতিনিধি জেনে আমরা আরো মর্মাহত হয়েছি। আমরা আশা করি অবিলম্বে এই টাকা ফেরৎ দেয়া হবে। এবং অমানবিক অনৈতিক ট্যাক্স আদায়ের প্রক্রিয়া বন্ধ হবে। মাননীয় প্রধানমন্ত্রীর হাওরবাসীর প্রতি মানবিক এই কর্মসূচীকে কলুষিত করে মাননীয় প্রধানমন্ত্রীকেই অমান্য করার শামিল বলে মনে করি।

সুনামগঞ্জের ডিডিএলজি সাহেবের বক্তব্য আমরা গুরুত্বের সাথে নিচ্ছি। জনকল্যাণমমূখী প্রশাসনের কর্মকর্তা হিসাবে অসহায় মানুষের কাছ থেকে লিখিত অভিযোগের অপেক্ষা না করে পত্রপত্রিকা, সামাজিক যোগাযোগ মাধ্যম ও মৌখিক অভিযোগগুলিকে আমলে না নেয়ার কোন সুযোগ নেই। সুয়োমোটো তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে আমরা জনপ্রশাসনের একজন কর্মকর্তার কাছ থেকে আশা করি। সংশ্লিষ্ট এলাকার মাননীয় সাংসদের বক্তব্য আমরা আরো গুরুত্বের সাথে নিতে চাই। আপনি তাদেরকে বিরত থাকার অনুরোধ করেছেন এজন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ দিয়ে বলতে চাই আপনার নৈতিক নির্দেশনা পেয়ে স্থানীয় প্রশাসন কার্যকরী ব্যবস্থা নিবেন বলে বিশ্বাস করি।

সুনামঞ্জের সকল মাননীয় সাংসদ ও মাননীয় অর্থ প্রতিমন্ত্রী মহোদয়ের নির্দেশনা কামনা করি। হাওরের দুর্দিনে সকল ভয়, ভীতি ও লোভলালসার উর্ধ্বে উঠে যারা পাশে ছিলেন, সেই পেশাজীবী সাংবাদিক ভাইবোনদের ত্রানকার্যক্রমে আরো প্রখর দৃষ্টির প্রত্যাশা রাখি। কৃষকলীগের জেলা ও উপজেলা শাখার সকল নেতাকর্মীকে ভূক্তভোগীদের পাশে দাঁড়াতে অনুরোধ করছি। এই অনিয়ম ও অন্যায়ের বিরুদ্ধে সজাগ থেকে প্রশাসনকে কার্যকর ব্যবস্থা নিতে সহযোগীতা করতে অনুরোধ জানাই। পাশাপাশি সকল তথ্য উপাত্ত ও প্রমাণ সংগ্রহ করার আবেদন জানাই যাতে ভূক্তভোগী কেউ যদি আইনী প্রতিকার পেতে চায়, তাহলে তা যেন সহজেই দেয়া যায়। এ ব্যাপারে বিনা খরচে আইনি সহায়তা দিতে কেন্দ্রীয় কৃষকলীগ প্রস্তুত।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn