শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন কারিগরি শিক্ষাই দেশের ভবিষ্যৎ নির্মাণের মূল চালিকা শক্তি হবে। বুধবার ঢাকায় পরিবহন পুল ভবনে কারিগরি ও মাদরাসা বিভাগের সম্মেলন কক্ষে বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। কারিগরি ও মাদরাসা শিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, এখন সবাইকে এ ব্যাপারে আরও উৎসাহী ও আগ্রহী করে তুলতে হবে। শুধু সার্টিফিকেট অর্জনের শিক্ষায় শিক্ষিত হলেই চলবে না শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে উল্লেখ করে নাহিদ বলেন, কারিগরি শিক্ষার বিস্তারে তাই এ বিভাগের কর্মকর্তাদের দায়িত্ব অনেক। তিনি তাদের তা পালন করার আহ্বান জানান।
মাদরাসা শিক্ষাকে অনেক আধুনিকায়ন করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমানে মাদরাসা শিক্ষায় গণিত, বিজ্ঞান, আইসিটি, অর্থনীতিসহ সকল আধুনিক বিষয় চালু করা হয়েছে।  সভায় কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসসহ বিভাগ ও দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  এর আগে মন্ত্রী কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

জেবি

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn