বিশেষ প্রতিনিধি, সিলেট: আবারও নয়-ছয় শুরু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় প্রশাসন। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির তদন্ত রিপোর্ট নিয়েই তাদের  এই নয়-ছয়। গত মার্চেই তদন্ত রিপোর্ট দেয়া হবে বলে জানিয়েছিলেন ভর্তি কমিটির সদস্য সচিব ও দুটি তদন্ত কমিটিরই সদস্য অধ্যাপক ড. এএইচএম বেলায়েত হোসেন। তবে শুধু মার্চ নয়, দীর্ঘ আট মাস পেরোলেও এ রিপোর্ট এখনও পেশ করতে পারেননি তারা। দায় এড়াতে এ সপ্তাহের শেষেই রিপোর্ট দেয়া হবে বলে পুনরায় জানিয়েছেন তিনি।

জানা গেছে, এখন পর্যন্ত কোনো মিটিংয়েই বসেনি তদন্ত কমিটি। এমনকি তদন্ত কমিটির একজন সদস্য জানেনই না তিনি তদন্ত কমিটিতে আছেন। যার ফলে ভর্তি জালিয়াতি ইস্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন আদৌ তদন্ত করবে কিনা তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ ইউনিটে মানবিক থেকে প্রথম হওয়া হোসাইন রাব্বির বিরুদ্ধে প্রক্সি দিয়ে পরীক্ষার অভিযোগ ওঠার পর ২১ ডিসেম্বর সাত সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়। তবে আজও তারা কোন সভায় বসতে পারেননি। তদন্ত কমিটির সদস্য গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাজেদুল করিম বলেন, এখনও কমিটির কোনো সভা হয়নি, আর হলেও আমি তা আমাকে জানানো হয়নি। আরেক সদস্য অধ্যাপক ড. সাবিনা ইসলাম তদন্ত কমিটিতে আছেন কিনা নিশ্চিত নন বলে জানান। তিনি বলেন, রবিবার পর্যন্ত কমিটির কোনো কার্যক্রম সম্পর্কে তাকে অবহিত করা হয়নি।

কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আখতারুল ইসলামকে প্রধান করে সাত সদস্যের এ কমিটিতে আরও রয়েছেন ড. কবির হোসেন, ড. এএইচএম বেলায়েত হোসেন ও রেজিস্ট্রার ইশফাকুল হোসেন। দীর্ঘ সময়েও কেন তদন্ত রিপোর্ট দেয়া হয়নি, জানতে চাইলে তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. আখতারুল ইসলাম জানান, ‘না না এ আলসেমির তো কোনো মানে হয় না। আমি এখনই টেকনিক্যাল কমিটিকে ফোন দিচ্ছি।’ তবে হ্যান্ডরাইটিং ও ছবি মেলানোর জন্য পাসপোর্ট এক্সপার্টদের সাহায্য নিতে বিলম্বের সঠিক কারণ তিনি জানাতে পারেননি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn