একে কুদরত পাশা-

সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া আওলাদে আলিয়া হাফিজিয়া সুন্নিয়া মাদ্রাসার একমাত্র মহিলা হাফিজ খাদিজা আক্তার (১৭)  বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় মাদ্রাসায় এ সংবর্ধনা ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মাদ্রাসার শিক্ষক ক্বারী আব্দুল বাসিতের সভাপতিত্বে ও মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার মহিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন হায়দরিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক ছাইফুল মুলক, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য শাহরিয়ার রবিন তালুকদার, ক্যাশিয়ার আব্দুল জলিল, ভাটিপাড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য শাহ আলম দ্বীপ, দিরাই প্রেসক্লাব কোষাধ্যক্ষ সৈদুর রহমান তালুকদার, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য মোবারক হোসেন, সমছুনুর প্রমুখ।
জানা যায়, ২০০১ সালে এই মাদ্রাসাটি প্রতিষ্ঠাতা করেন পীরে কামেল হযরত মাওলানা আবুল ফজল আব্দুল কবির সুলতানশী। প্রতিষ্টালগ্ন থেকেই মাদ্রাসা থেকে প্রতিবছর কোরআনের খেদমতে হাফিজ  তৈরি হচ্ছে কিন্তু এই প্রথম একজন মহিলা হাফিজ মাদ্রাসা থেকে কৃতিত্বের সহিত পাশ করেছেন। মহিলা হাফেজ খাদিজা আক্তার বলেন, আমি দীর্ঘ তিন বছর ভাটিপাড়া আমার ফুফুর বাড়িতে লজিং থেকে পবিত্র মহাগ্রন্থ আল্ কোরআনের ৩০ পারা হিফজ করতে পেরে মহান আল্লাহ পাকের কাছে শুকরিয়া আদায় করছি, আমার জন্য দোয়া করবেন আল্লাহ্ পাক আমাকে যেন কোরআন হাদীসের শিক্ষায় জীবন পরিচালনা করার তওফিক দান করেন। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়ার পরিচালনা করা হয় এবং কৃতি হাফেজার হাতে পুরস্কার তুলে দেন  অতিথিরা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn