দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকার সম্পাদক সেলিম আহমদসহ তিন সাংবাদিকের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সুনামগঞ্জ জেলায় কর্মরত সর্বস্তরের সাংবাদিক সমাজ। বৃহস্পতিবার বিকেলে শহরের একটি রেস্টুরেন্টে জেলা শহরে কর্মরত সকল সাংবাদিকদের তাৎক্ষনিক এক জরুরী সভায় এ দাবী জানানো হয়। সাংবাদিক নেতৃবৃন্দ,হামলাকারি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবরেজিষ্টার অফিসের মোহরী ও শিবপুর মধ্যপাড়া জামে মসজিদের সামনে থেকে পুরাতন জামে মসজিদের রাস্তা নির্মাণকাজের পিআইসি’র সেক্রেটারী মাসুক মিয়াকে অবিলম্বে গ্রেফতারের দাবী জানান। বিবৃতিদাতারা হলেন সিনিয়র সাংবাদিক রওনক আহমেদ, দৈনিক ইনকিলাব প্রতিনিধি আ্যডভোকেট আজিজুল ইসলাম চৌধুরী, দৈনিক সুনামগঞ্জের ডাক পত্রিকার সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমদ, দৈনিক আজকের সুনামগঞ্জ পত্রিকার উপদেষ্ঠা সম্পাদক ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি লতিফুর রহমান রাজু, দৈনিক হিজল করচ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. সাহাব উদ্দিন আফিন্দী, দৈনিক সিলেটবানী প্রতিনিধি মাসুক মিয়া, দৈনিক আজকের সুনামগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আরটিভির স্টাফ রিপোর্টার আবেদ মাহমুদ চৌধুরী, দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি আল-হেলাল,দৈনিক যুগান্তর প্রতিনিধি মাহবুবুর রহমান পীর,গাজী টেলিভিশন প্রতিনিধি মাসুদ আলম চৌধুরী, মোহনা টেলিভিশন প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,বৈশাখী টিভি প্রতিনিধি অরুণ চক্রবর্তী,দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক ও এস এ টিভি প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার, দৈনিক সুনামকন্ঠের স্টাফ রিপোর্টার আকরাম উদ্দিন, রেজাউল করিম, দৈনিক যায় যায় দিন প্রতিনিধি ঝুনু চৌধুরী,দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি শাহাজাহান চৌধুরী, চ্যানেল আই প্রতিনিধি এ কে এম মহিম, দৈনিক জনকন্ঠ ও মাছরাঙা টিভি প্রতিনিধি এমরানুল হক চৌধুরী, দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বাংলাভিশন প্রতিনিধি মাসুম হেলাল, দৈনিক কালেরকন্ঠ ও একাত্তর টিভি প্রতিনিধি শামস শামিম,যমুনা টেলিভিশন প্রতিনিধি মাহমুদুর রহমান তারেক,দৈনিক বাংলাদেশ সময় প্রতিনিধি সাহাব উদ্দিন, দৈনিক ইত্তেফাক ও নিউজ২৪ প্রতিনিধি বুরহান উদ্দিন,দৈনিক আজকের সুনামগঞ্জ এর বার্তা সম্পাদক সামছুল কাদির মিছবাহ,দৈনিক আজকালের খবর প্রতিনিধি আমিনুল হক,এশিয়ান টেলিভিশন প্রতিনিধি রাজন মাহবুব,ডিবিসি প্রতিনিধি আমিনুল ইসলাম,সুনামগঞ্জের ডাক’র স্টাফ রিপোর্টার ফরিদ মিয়া, আব্দুল শহীদ, দৈনিক বনিকবার্তা প্রতিনিধি বিপ্লব রায় প্রমুখ।

উল্লেখ্য গত ১৪ জুলাই দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকায় “দক্ষিণ সুনামগঞ্জে কাবিটা’র কাজে হরিলুট,কাজ না দেখেই বিল,ভাগ নেন পিআইও” শিরোনামে সংবাদটি জেলা প্রশাসকের দৃষ্ঠিগোচর হলে প্রকাশিত সংবাদে বর্ণিত অভিযোগের ব্যাপারে জেলা প্রশাসক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইনুর আক্তার পান্নাকে তদন্তের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে তদন্তের কার্যক্রমে উপস্থিত থাকার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইনুর আক্তার পান্না লিখিতভাবে দৈনিক সুনামগঞ্জের সময়কে চিটি দেন। গত ১৯ জুলাই সকাল ১১ টায় শিবপুর মধ্যপাড়া মসজিদের সামন থেকে পুরাতন মসজিদ পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্প তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তার গাড়ী স্থান ত্যাগ করার পর দৈনিক সুনামগঞ্জের সময় পত্রিকার সম্পাদক,নির্বাহী সম্পাদক ও সহ সম্পাদক প্রাইভেট কারে রওয়ানা হওয়ার সময় প্রকল্প বাস্তবায়ন কমিটির সাধারন সম্পাদক ও দক্ষিণ সুনামগঞ্জ সাবরেজিষ্ঠার অফিসের ডিড রাইটার মাসুক মিয়া ও তার লোকজন গাড়ী আটকে সাংবাদিকের উপর হামলা চালায় ও অশ্লিল ভাষায় গালমন্দ করতে থাকে। এ ঘটনায় দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু সরকারী তদন্ত কাজে বাধাদানকারী ঐ সন্ত্রাসীর বিরুদ্ধে এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন না করায় সাংবাদিক নেতৃবৃন্দ আগামীকাল জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদানসহ আন্দোলন কর্মসুচি গ্রহনে ঐক্যবদ্ধ সিদ্বান্ত নেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn