বুধবার জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুকের আদালতে খায়রুল হুদা চপলের আইনজীবী তার জামিন শুনানীর   আবেদন করলে আদালত আজ বৃহস্পতিবার গ্রেপ্তার হওয়া ৩ জনেরই জামিন শুনানী’র দিন ধার্য করেন। পিপি অ্যাড. খায়রুল কবির রুমেন জানান. ‘দুদক’এর মামলায় গ্রেপ্তার হওয়া খায়রুল হুদা চপলের জামিনের আবেদন শুনানী’র জন্য বুধবার আবেদন করেছিলেন তার আইনজীবী। আদালত আজ বৃহস্পতিবার একসঙ্গে আফছর উদ্দিন, খায়রুল হুদা চপল ও বাচ্চু মিয়া’র জামিন শুনানী’র দিন ধার্য করেছেন। খায়রুল হুদা চপলের আইনজীবী অ্যাড. আজাদুল ইসলাম রতনও জানিয়েছেন- আজ (বৃহস্পতিবার) আদালত জামিন শুনানীর দিন ধার্য করেছেন।
গত ২রা জুলাই দুদকের সহকারী পরিচালক ফারুক আহমদ বাদী হয়ে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের বরখাস্তকৃত নির্বাহী প্রকৌশলী মো. আফছার উদ্দীন, সিলেট সার্কেলের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, সিলেট উত্তর পূর্বাঞ্চলের সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুল হাই বাদী হয়ে ৬১ জনকে আসামী করে সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।
ঐ দিনই বরখাস্তকৃত প্রকৌশলী আফছার উদ্দিন ও রাজধানী’র ৯৯ মতিঝিল বাণিজ্যিক এলাকার করিম চেম্বারের ৬ষ্ঠ তলার মেসার্স ইব্রাহিম ট্রেডার্স এন্ড মোহাম্মদ শামীম আহসানের প্রোপাইটার মো. বাচ্চু মিয়াকে গ্রেপ্তার করে দুদক। গত ১৫ আগস্ট রাত ১২ টায় ঢাকা বিমান বন্দর থেকে মামলার আসামী জেলা যুবলীগের আহ্বায়ক মেসার্স নূর ট্রেডিংয়ের প্রোপাইটার খায়রুল হুদা চপলকে গ্রেপ্তার করা হয়।
হাওর রক্ষা বাঁধ নির্মাণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে গত ৩ আগস্ট জেলা আইনজীবী সমিতির পক্ষে সমিতি’র সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল হক বাদী হয়ে জেলা ও দায়রা জজ আদালতে ক্রিমিনাল ল’এমেন্ডমেন্ট অ্যাক্ট ১৯৫৮’এর ৪ (২) বিধি অনুযায়ী দায়ের করা নালিশ মামলায় বাঁধের কাজের দায়িত্বপ্রাপ্ত ৩৯ টি পিআইসি’র সভাপতি-সাধারণ সম্পাদক, পাউবো’র সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল হাইসহ ১৫ জন পাউবো কর্মকর্তা, ৪৬ জন ঠিকাদার এবং ৩৯ টি পিআইসি’র সভাপতি-সম্পাদককে বিবাদী করা হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn