এইসএসসির প্রশ্ন ফাঁসের আগাম ঘোষণা

 গোয়েন্দা নজরদারিতে ২৫ হাজার ব্যক্তি

২৫ হাজার শিক্ষার্থী, অভিভাবক ও সহযোগী এবং ফেসবুকের ২ জন অ্যাডমিন ভার্চুয়ালি গোয়েন্দা নজরদারিতে রয়েছে। ২ এপ্রিল শুরু হওয়া এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র আগাম ফাঁসের ঘোষণা দেয়া এসব ব্যক্তির ব্যাপারে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী এ পদক্ষেপ নিয়েছে। এদের মধ্যে দোষীদের যে কোনো মুহূর্তে গ্রেফতার করা হবে। ৩০ মার্চ বৃহস্পতিবার দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

২৯ মার্চ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় ঢাকা মহানগর (উত্তর) গোয়েন্দা পুলিশের উপকমিশনার শেখ নাজমুল আলম এ তথ্য প্রকাশ করেন। এ সময় তিনি বলেন, ফেসবুকে একটি গ্রুপ থেকে এবারের এইচএসসির প্রশ্ন আগাম দেয়ার ঘোষণা দেয়া হয়। প্রতিটি প্রশ্নের বিনিময়ে তারা এক হাজার টাকা নেবে বলছে। তথ্য পেয়ে অনুসন্ধান করে তাদের চিহ্নিত করেছি। আগামী ২-৩ দিনের মধ্যে তারা ধরা পড়বে। তিনি আরও বলেন, ফেসবুকের ওই গ্রুপের দুই অ্যাডমিন আছে। একটিতে ১৬ হাজার, আরেকটিতে ৯ হাজার সদস্য। এইচএসসি ও সমমানের পরীক্ষার আইন-শৃংখলা বিষয়ক জাতীয় মনিটরিং কমিটির এ সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মন্ত্রণালয়ের দুই বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন ও মো. আলমগীরসহ মন্ত্রণালয় এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। এতে গোয়েন্দা পুলিশের কর্মকর্তা শেখ নাজমুল আলমের বক্তব্য শোনার পর শিক্ষামন্ত্রী ও সচিব সংশ্লিষ্টদের পাকড়াওয়ের নির্দেশ দেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn

এ বিভাগের আরো খবর

একজন খোকন মাষ্টার- সুপ্ত বাসনা যার হৃদয়ে

একজন খোকন মাষ্টার- সুপ্ত বাসনা যার হৃদয়ে

শিক্ষা গুরু বাবু সুবোধ রঞ্জন দাস

শিক্ষা গুরু বাবু সুবোধ রঞ্জন দাস

মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর