এবারের বিশ্বকাপে শুরুতে সেমিফাইনালের প্রত্যাশিত দলগুলোর মাঝে ছিল পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার নাম। আর সেই দলগুলোর মাঝে এই দৌড় থেকে ইতোমধ্যে ছিটকে গেছে প্রোটিয়ারা। পাকিস্তানের সম্ভাবনা হিসেব নিকেশের সুবাদে টিকে থাকায় আজ জিততেই হবে তাদের। রোববার (২৩ জুন) লর্ডসে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার ম্যাচটি শুরু হবে বিকাল সাড়ে ৩টায়। দেখাবে স্টার স্পোর্টস, বিটিভি ও মাছরাঙা। ৬ ম্যাচে মাত্র একটি জয় দক্ষিণ আফ্রিকার। পাকিস্তানের অবশ্য এক ম্যাচ কম খেলেও সমান সংগ্রহ ৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে। তাই সেমির সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে এই ম্যাচটি অবশ্যই জিততে হবে পাকিস্তানকে। একই সঙ্গে জিততে হবে বাকি তিন ম্যাচও। অবশ্য এই দলটির হয়ে বাজি ধরার লোকও সাহস করবেন না যখন দেখবেন পাকিস্তানের এমন পরিসংখ্যান। শেষ ২৪টি ম্যাচে মাত্র ৪টিতে জয় তাদের! তার ওপর বোলিং লাইন আপ প্রায় ধারহীন। এক মোহাম্মদ আমির ছাড়া আর কেউ সেভাবে ভালো লেন্থে বল করতে পারছেন না। তবে তাদের প্রেরণা হতে পারে চ্যাম্পিয়নস ট্রফিতে প্রোটিয়াদের বিপক্ষে জেতা ম্যাচের পারফরম্যান্স। ডিএল মেথডে হলেও প্রোটিয়াদের ১৯ রানে হারিয়েছে পাকিস্তান।

এমন বাঁচা-মরার পরিস্থিতি পাকিস্তান অধিনায়ক সমর্থকদের পাশে চাইলেন, ‘দেখুন দলের হার নিয়ে যে যা পারছে সোশ্যাল মিডিয়ায় লিখছে। এটা তো নিয়ন্ত্রণ করা যাবে না। এটাই আমাদের পীড়া দেয়। ছেলেরা মানসিকভাবে এতে আক্রান্ত হচ্ছে খুব। সমালোচনা করুন কিন্তু আমাদের গালি দেবেন না।’ এমন অবস্থায় দলে পরিবর্তন আসতে পারে আজ। বাজে পারফরম্যান্সে বাদ পড়তে পারেন শোয়েব মালিক, ফিরতে পারেন হারিস সোহেল। একই ভাবে হাসান আলীর বদলে ফিরতে পারেন মোহাম্মদ হাসনাইন। প্রোটিয়ারা কিউইদের বিপক্ষে খেলা একাদশ নিয়েই মাঠে নামতে পারে আজ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn