সুনামগঞ্জ  :: দুর্নীতিমুক্ত সেবা প্রদানে প্রত্যয়ে র‌্যালি, আলোচানা সভা, সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদানের মধ্য দিয়ে সুনামগঞ্জে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস  পালিত হয়েছে। রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়।  র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।  অতিরিক্ত জেলা প্রশাস সার্বিক শরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, বিজিবির সিও লে.এন্ড কর্নেল  মাকসুদুল আলম, বীর প্রতিক ইদ্রীস আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ, সদর পাসপাতালের উপ পরিচালক ডা. এ এস এম আব্দুল মোমেন, কৃষি সম্প্রশারণের উপ পরিচালক বশির আহমদ সরকার প্রমুখ।

এসময় বক্তারা দিবসের তাৎপর্য উল্লেখ করে বলেন, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে হলে সেবামূখী মনোভাব নিয়ে সরকারি কর্মকর্তা কর্মচারীতের সেবা প্রদান করতে হবে। যাথে সেবা নিতে গিয়ে কোনো হয়রানি স্বীকার না হন সাধারণ মানুষ। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে দুর্বৃত্তায়ন, দুর্নীতিমুক্ত নাগিরক সেবা প্রদান করতে হবে। তাহলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাবে। তবে জাতির পিতার সোনার বাংলার স্বপ্ন বাস্তব হবে। এসময় নাগরিক সেবা প্রদানে বিশেষ অবদান রাখায় ৬ ক্যাটাগরিতে ১৫ জনকে বিশেষ সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।  সরকারি সংস্থা ও বিভাগের মধ্যে সম্মাননা পায়- সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়ান, পানি উন্নয়ন বোর্ড ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর, জেলা পর্যায়ে কর্মকর্তাদের মধ্যে সম্মাননা পান পুলিশ সুপার বরকতুল্লাহ খান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মন, উপজেলা পর্যায়ে জন প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের মধ্যে সম্মাননা পান দোয়ার বাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর প্রতীক ইদ্রিস আলী, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস ও ছাতক থানার ওসি মোস্তফা কামাল, জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাদের মধ্যে সম্মাননা পান নেজারত ও ডেপুুটি কালেক্টন গাজালা পারভীন রুহী, কর্মচারীদের মধ্যে সম্মাননা পান উচ্চমান সহকারী প্রদ্বীপ কুমার রায়, জেলা নাজির মো. আতাউর রহমান, অফিস সহকারী কাম কম্পিউটার বিকাশ চন্দ্র রায়, ভূমি সেবায় আকমল হোসেন, স্থানীয়ন সরকারের ইউনিয়ন পরিষদের মধ্যে সম্মাননা পান ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজন ও পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের সচিব আলী হোসেন ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn