কক্সবাজারের টেকনাফে পুলিশের মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান চলাকালে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি ও ইয়াবা কারবারি দুই ভাই নিহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশের এক এস আইসহ দুই কনস্টেবল। বৃহস্পতিবার (২৭ জুন) রাত ১টার দিকে হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, হ্নীলা পশ্চিম শিকদার পাড়ার (মণ্ডল পাড়া) মৃত মাহমুদুর রহমান প্রকাশ বাইট্টা মাদুর ছেলে হাত কাটা আব্দুর রহমান (২৮) এবং আব্দুস সালাম (২৬)। পুলিশ জানায়, নিহত আব্দুর রহমান হত্যা মামলার পলাতক আসামি ও আব্দুস সালাম ইয়াবা কারবারি। শুক্রবার ভোরে তাদের ধরতে টেকনাফ থানার একদল পুলিশ হ্নীলা পশ্চিম শিকদার পাড়ার হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের সহযোগীরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্তে পুলিশও পাল্টা গুলি চালায়। হামলাকারীরা পাহাড়ের দিকে পালিয়ে গেলে ঘটনাস্থল তল্লাশি করে বেশ কিছু দেশীয় অস্ত্রসহ গুলিবিদ্ধ দুই ভাইকে উদ্ধার করা হয়। তাদের প্রথমে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। পরে, উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তারা মারা যায়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, “নিহতদের একজন সন্ত্রাসী ও অপরজন ইয়াবা কারবারি। গত ২১ জুন পশ্চিম পানখালীর ইদ্রিসের ছেলে মো. ইসমাইলকে (২৫) প্রকাশ্যে গলা কেটে হত্যা করে আব্দুর রহমান। এর দেড় মাস আগে, একই এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে জাহেদ হোসেনকে (৬৫) কথা কাটাকাটির জের ধরে বেধড়ক পিটিয়ে পঙ্গু করে দেয়। এছাড়াও, তারা এলাকায় নানা অপকর্মের সঙ্গে জড়িত।” তিনি  আরো বলেন, “নিহতদের মরদেহের ময়নাতদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn