বিনোদন ডেস্ক:: অভিনয়ের চেয়ে শিক্ষকতা নিয়েই বেশি ব্যস্ততা এক সময়ের দাপুটে অভিনেত্রী অপি করিমের। এ কারণে ইচ্ছে থাকা সত্ত্বেও দীর্ঘদিন ধরেই অভিনয়ে অনিয়মিত তিনি। ভালোবাসার টানেই অভিনয় পুরোপুরি ছেড়ে দেয়ার ইচ্ছা নেই তার। শিক্ষকতার পাশাপাশি অভিনয়টাও চালিয়ে যেতে চান তিনি। তবে এক্ষেত্রে নতুন সিদ্ধান্ত নিয়েছেন এই অভিনেত্রী। এখন থেকে কেবলমাত্র বিশেষ দিবস তথা ঈদ, পূজা, পহেলা বৈশাখ কিংবা ভালোবাসা দিবসের নাটকগুলোতেই অভিনয় করবেন। তবে টিভি নাটক কিংবা চলচ্চিত্রে কাজ না করলেও মঞ্চনাটকে ঠিকই নিয়মিত অভিনয় করবেন বলে জানালেন তিনি। অপি করিম বলেন, ‘অভিনয় আমার রক্তের সঙ্গে মিশে আছে। আমার খুব ইচ্ছে করে নিয়মিত অভিনয় করতে কিন্তু চাকরি এবং সংসার সামলানোর পর সময় থাকে না অভিনয়ের। কিন্তু অভিনয় থেকে একেবারে দূরেও রাখতে পারব না নিজেকে। এ কারণেই নতুন এই সিদ্ধান্ত নিয়েছি। যদিও অনেকে আমাকে বলেন, আমি নাকি শীতের পাখি। শীতের সময় আমাদের দেশে অতিথি পাখিরা যেমন একটা নির্দিষ্ট সময় আসে, এরপর চলে যায়। আমিও ঠিক বিশেষ বিশেষ দিবসে আসি, এরপর চলে যাই। ভেবে দেখলাম, এটা সত্যি। এখন থেকে পুরোপুরি শীতের পাখি হয়ে থাকতে চাই না।’ সেই ধারাবাহিকতায় গত ঈদে সাপ্তাহিক ছুটির ফাঁকে গত ঈদুল ফিতরের জন্য নির্মিত একটি নাটকে অভিনয় করেছিলেন তিনি। নাটকটির নাম ‘ক্ষণিকের আলো’। পান্থ শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। এটি আরটিভির ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হয় হবে।

এদিকে প্রায় ১৫ বছর পর নতুন একটি সিনেমায় অভিনয় করছেন এ অভিনেত্রী। মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ ছোটগল্প অবলম্বনে নির্মিত এ সিনেমার নাম ‘ডেব্রি অব ডিজায়ার’। এর বাংলা নাম রাখা হয়েছে ‘মায়ার জঞ্জাল’। যৌথভাবে পরিচালনা করছেন বাংলাদেশের জসীম আহমেদ ও কলকাতার জনপ্রিয় নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী। এরই মধ্যে কলকাতায় সিনেমার শুটিং করে এসেছেন অপি। ঢাকায়ও হবে এর কাজ। এ সিনেমায় অপি করিমের চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। বেকার স্বামী ও একমাত্র সন্তান নিয়ে তার সংসার। সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করে সোমা। এ বিষয়ে অপি করিম বলেন, ‘এ সিনেমার গল্প, আমার চরিত্র এবং নির্মাণ পরিকল্পনা ভালো লাগায় অভিনয় করছি। আশা করছি সিনেমাটি সবার ভালো লাগবে।’ জানা গেছে, যৌথ প্রযোজনার নতুন নীতিমালার আওতায় সিনেমাটি নির্মিত হচ্ছে। অপি করিম জানান, বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় নাম লেখানোর পর অপির জীবন-যাপন বদলে গেছে। শুটিংয়ের ব্যস্ততার জায়গা দখল করে নিয়েছে ক্লাস ও শিক্ষার্থীরা। সম্প্রতি আয়নাবাজি-খ্যাত নির্মাতা অমিতাভ রেজার প্রথম ওয়েব সিরিজে কাজ করেছেন তিনি। এতে অন্যরকম এক অপি করিমকে দেখেছেন দর্শকরা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn