তাহিরপুর  :: তাহিরপুর সীমান্তবর্তী  যাদুকাটা নদীতে বালু ও পাথরবাহী ইঞ্জিন চালিত নৌকা থেকে চাঁদা আদায়ের সময়ে নগদ টাকাসহ এক চাঁদাবাজকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নর (র‌্যাব)। আটককৃত চাঁদাবাজের নাম সেলিমগীর। সে উপজেলার বালিজুড়ি ইউনিয়নের দক্ষিনকুল গ্রামের মর্তুজ আলী ওরফে রাজা হাঁসের ছেলে। সেলিমগীর আটকের সময়ে তার সাথে থাকা অপর সহযোগী একই ইউনিয়নের ফাজিলপুর নয়াহাট গ্রামের মিন্টু দাসের ছেলে মৃদুল দাস নদীতে ঝাপ দিয়ে পালিয়ে যায়। শনিবার সন্ধায়  রধ্যাব-৯ সিপিসি সুনামগঞ্জ ক্যাম্পের একটি  টিম অভিযান চালিয়ে তাকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব থাকে তাহিরপুর থানায় সোপর্দ করে এবং রবিবার বিকালে পুলিশ তাকে কোর্টের মাধ্যমে জেলা হাজতে পাঠায়।

রবিবার সন্ধায় র‌্যাব-৯ জানায়, সুনামগঞ্জ ব্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার ফয়সাল আহমদের নেতৃত্বে একটি চৌকস টিম  ফাজিলপুর কোয়ারী ও সীমান্তনদী যাদুকাঁটা থেকে বালু পাথর পরিবাহি নৌযান ( বলগেট, ট্রলার, ছোট ছোট নৌকা) চলাচলের ওপর নজরধারী করেন। একপর্যায়ে যাদুকাটা সংলগ্ন রক্তি নদীর নৌ পথে বালু পাথরবাহি নৌ যান আটকিয়ে বিনা রশীদে চাঁদা আদায়ের সময়ে সেলিমগীরকে চাঁদা আদায়ের নগদ ৩২ হাজার ১৬০ টাকা ও চাঁদা আদায়ের ব্যবহুত ছোট নৌকা সহ তাকে আটক করা হয়। র‌্যাবের পক্ষ থেকে সেলিমগীরকে আটক ও মৃদুল দাসকে পলাতক দেখিয়ে অজ্ঞাতনামা আরো ৪ থেকে ৫ জনের নামে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান বিষয়টি নিশ্চত করে বলেছেন, আটককৃত আসামীকে কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো  হয়েছে।  

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn