ভারত সফরের আগে হঠাৎ বেতন কাঠামো অসন্তোষসহ ১১ দফা দাবি তুলে ধরে বাংলাদেশের ক্রিকেটাররা ধর্মঘট ডাকে। এই সফরকে সামনে রেখে ২৫ তারিখ থেকে টাইগারদের নিয়ে ক্যাম্প শুরু হবে। কিন্তু তার আগে ১১ দফা দাবি নিয়ে ধর্মঘটে ডেকে সব ধরনের ক্রিকেট বর্জন করেছে ক্রিকেটাররা। ক্রিকেটের এমন অস্থিতিশীল পরিবেশ ঠিক করতে ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার উপর দায়িত্ব দিয়েছেন দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২২ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডাকা হয় মাশরাফি বিন মুর্তাজাকে। সেখানে মাশরাফির কাছ থেকে ক্রিকেটের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানেন প্রধানমন্ত্রী। এরপর মাশরাফিকে ক্রিকেটারদের মাঠে ফেরার বার্তা দিতে বলেন প্রধানমন্ত্রী। এক প্রতিবেদককে এমনটাই জানিয়েছেন বিসিবির সহ-সভাপতি মাহবুবুল আনাম। বাংলাদেশের ক্রিকেটে চলছে এক টানাপোড়েন। ক্রিকেটারদের ১১ দফা দাবিতে ধর্মঘট ডাকাকে ক্রিকেটকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রের অংশ হিসেবে মনে করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অন্যদিকে ক্রিকেটাররা ঘোষণা দিয়েছেন ক্রিকেটের সকল কার্যক্রম বর্জনের।

গত সোমবার সংবাদ সম্মেলন করে ১১ দফা দাবি তুলে ধরেন বাংলাদেশের ক্রিকেটাররা। যদিও সেখানে দেখা যায়নি ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজাকে। নিজের ফেসবুক পাতায় পরে তিনি জানিয়েছেন, এ ব্যাপারে তাকে কেউ জানাননি। তবে ক্রিকেটারদের দাবিগুলোর সাথে একাত্মতা প্রকাশ করেন তিনি। মঙ্গলবার এক জরুরী সভা শেষে বিসবি সভাপতি সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের কঠোর সমালোচনা করেন। তাদের এ আন্দোলনকে একটি চক্রান্তের অংশ বলে আখ্যা দেন বিসিবি সভাপতি।  ক্রিকেটারদের ধর্মঘট ডাকার সিদ্ধান্ত দেখে আশ্চর্য হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এটি তার কাছে অবিশ্বাস্য লেগেছে বলে জানান তিনি। এমতাবস্থায় শঙ্কার মুখে পড়েছে বাংলাদেশের আসন্ন ভারত সফরও। ভারত সফরের জন্য অনুষ্ঠিত হতে যাওয়া অনুশীলন ক্যাম্পেও ক্রিকেটাররা যোগ দিবেন না বলে জানিয়েছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn