তাহিরপুর::তাহিরপুর উপজেলায় পৈতৃক সম্পত্তি দখল ও আম পাড়াকে কেন্দ্র করে দুই সহোদর পরিবারের মধ্যে সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এ সময় বসতবাড়ি ভাঙচুর করা হয়। শুক্রবার (৮ মে) বিকেলে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সোনাপুর পশ্চিম পাড়ায় সংঘর্ষের ঘটনাটি ঘটে। শুক্রবার রাতে গুরুতর আহত উভয় পরিবারের ৫ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। স্থানীয় এলাকাবাসী জানান, উপজেলার সোনাপুর গ্রামের মৃত ভাজন আলীর বড় ছেলে খোকা সর্দার ও ছোট ছেলে রোকন সর্দারের মধ্যে পৈতৃক সম্পত্তি নিয়ে গত একযুগ ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার বিকেলে বিরোধের জের ধরে সোনাপুর পশ্চিম পাড়ার পৈতৃক বসত বাড়ির একটি আম গাছ থেকে পূর্ব পাড়ায় থাকা রোকনের এক কিশোরী মেয়ে ও অপর কিশোরী ভাতিজি আম পাড়তে গেলে খোকা সর্দার আম পাড়তে নিষেধ করলে রোকন ও তার পরিবার আম পাড়তে নিষেধের কারণ জানতে গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষ জড়িয়ে পড়েন। সংঘর্ষে রোকন সর্দার ও তার স্ত্রী সমলা বেগম, তৃতীয় শ্রেণিতে পড়ুয়া ছেলে সুমন, ৭ম শ্রেণিতে পড়ুয়া কিশোরী মেয়ে রুবিনা আক্তার, সহোদর ছোট ভাই খসরু মিয়া, তার স্ত্রী জুলেখা বেগম, তাদের কিশোরী কন্যা ইয়াসমিন বেগম আহত হন।

অপরদিকে খোকা সর্দারের পরিবারের আহতরা হলেন, খোকার ছেলে বাচ্চু মিয়া, খোকার অপর ছেলের স্ত্রী শারমিন বেগম, খোকার ৭ম শ্রেণিতে পড়ুয়া কিশোরী কন্যা সাবিনা বেগম। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রোকন ও তার ছেলে সুমনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও খোকার ছেলে বাচ্চু, মেয়ে সাবিনা ও পুত্রবধূ শারমিনকে শুক্রবার রাতেই তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান বলেন, লোকমুখে সংঘর্ষের বিষয়টি জেনেছি। উভয় পক্ষের নিকট থেকে লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn