ছাতক:: ছাতক রেলওয়ের সিএসপি’র গুদামে চুরি সংঘটিত হয়েছে। সোমবার দিন দুপুরে গুদাম থেকে মালামাল চুরি করে নিয়ে যাওয়ার পথে রেলওেয়ের দু’জন কর্মচারীকে আটক করা হয়।  জানা যায় সোমবার সকাল ১০ টার দিকে রেলওয়ের এস এ ই /ইলেক /সিএসপি’র ষ্টোর ভান্ডারের তালা খুলে ৫ মেট্রিক টন ক্ষমতা সম্পন্ন নতুন একটি চেইন কপ্পা ও একটি বড় আকারের লম্বা চেইন (নোঙ্গর) চুরি করে নিয়ে যাওয়ার পথে সিএসপি’র অপর কর্মচারীরা ওয়েল্ডার কামাল উদ্দিন ও ম্যাকানিক্স আমির হোসেনকে মালামাল নিয়ে যেতে বাধা দিয়ে আটকে রাখে। এসময় বহিরাগত আরো ৩ জন লোক পালিয়ে যায়। তারা গুদাম থেকে প্রায় ৪০ হাজার টাকা মূল্যের মালামাল চুরি করে বস্তায় ভরে সিএসপি কারখানার পূর্ব পাশের গেইট দিয়ে বাইরে যাওয়ার চেষ্টা করে। এসময় পাহারায় দায়িত্বরত ক্রাসার মেশিন অপারেটর ইউছুফ আলী তাদের বাধা দিয়ে সিএসপি’র ওয়েজেজ এন্ড ব্যারেল অপারেটর গোলাম জিলানী, নিরাপত্তা প্রহরী মিজানুর রহমানের সহযোগিতা নিয়ে মালামাল আটক করেন এবং বিষয়টি তাৎক্ষনিক ছাতক বাজার সিএসপি’র উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (কার্য-অঃদাঃ) আব্দুল নূরকে মোবাইল ফোনে অবহিত করেন। পরে ইউছুব আলী লিখিত আকারেও তাকে বিষয়টি জানিয়েছেন এবং গুদাম থেকে বের করা চোরাই মালামাল ফের গুদামে নিয়ে রাখা হয়।

সুত্র জানায়, ওয়েল্ডার কামাল উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন সময়ে ছাতক রেলওয়ে ও সিএসপি’র লক্ষ লক্ষ টাকা মূল্যের মালামাল চুরি করে বিক্রির অভিযোগ রয়েছে। এ ব্যাপারে সিলেটে অবস্থানরত সিএসপি’র সাবেক উপ সহকারী প্রকোশলী (বিদ্যুৎ) আশরাফ উদ-দৌলা জানান মালামাল গুদাম থেকে মালামাল বাইরে নেয়ার জন্য তিনি কোনো কর্মচারীকে অনুমতি দেন নি। নির্বাহী প্রকৌশলী ছাতক দপ্তরের প্রধান সহকারী সুরঞ্জন পুরকায়স্থ এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে বলে স্বীকার করেছেন।  সিএসপি ছাতক বাজারের উর্ধ্বতন উপ সহকারী প্রকৌশলী (কার্য-অঃদাঃ) ঘটনার সত্যতা স্বীকার করে জানান বিষয়টি রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn