তাহিরপুর :: তাহিরপুর সীমান্তের ট্যাকেরঘাটে প্রস্তাবিত বধ্যভূমিতে স্মৃতিস্তম্ভ নির্মাণের স্থান পরিদর্শন করেছেন সুনামগঞ্জ-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন রতনসহ প্রশাসনের কর্মকর্তারা। শনিবার দুপুর ২ টার দিকে স্মৃতিস্তম্ভ স্হানটি পরিদর্শন করেন তারা। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,  গণপূর্ত বিভাগ কর্তৃক এই স্মৃতি স্তম্ভটি প্রায় ৯০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হবে। শহীদ সিরাজ এর সমাধির দক্ষিন পাশে নির্মাণ করা হবে এই স্থাপনা। যার প্রস্তাব ইতোমধ্যে অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।  এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মাকসুদুল আলম, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মো. আতিকুর রহমান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস.এম রেজাউল করিম, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কান্তি কর, শ্রীপুর (উত্তর) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. খসরুল আলম ও বীর মুক্তিযোদ্ধারা। 

উল্লেখ্য, সুনামগঞ্জ জেলায় স্বাধীনতা উপত্যকা খ্যাত বাঁশতলা (হকনগর), ডলুরা, ট্যাকেরঘাট এবং মহেশখলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ৪টি বধ্যভূমি উন্নয়ন কাজের প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn