সিলেট: সিলেট জুড়ে এখন করোনা ছড়ানোর শঙ্কা। যুক্তরাজ্য থেকে বিমানের একটি ফ্লাইট সিলেট ওসমানী বিমান্দরে আসে। যাত্রী বিমানবন্দর থেকে বেরিয়ে যাবার পর পরই দেখা দিয়েছে সিলেটে আতঙ্ক। করোনা মহামারিতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ১০টায় প্রায় দুই শতাধিক যাত্রী সিলেট আসেন। বিমানটি ওসমানী বিমানবন্দরে নামার পর পরই শুরু হয় নাটকিয়তা। বিমানবন্দর থেকে বের হওয়ার জন্য উদগ্রীব হয়ে পড়েন যুক্তরাজ্য থেকে আসা যাত্রীরা। বের হওয়ার জন্য যাত্রীরা দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারিদেরকে টাকার বিনীময়ে ম্যানেজ করে অনেকেই বেরিয়ে আসেন। তবে এসব ব্যাপারে কোন ধরনের তথ্য দিতে পারেননি সিলেট ওসমানী বিমানবন্দরে ব্যবস্থাপক দায়িত্বরত অনেকেই।

সূত্র জানায়, বিজি ২০২ ফ্লাইটে করে বৃহস্পতিবার সকাল ১০টায় ১৯৩ জন যাত্রী নিয়ে বিমানটি অবতরণ করে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর।  সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজুর রহমান বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় একটি ফ্লাইট যাত্রীদের নিয়ে সিলেট ওসমানী বিমাবন্দর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট আসে। তবে কতজন যাত্রী আসেন আর যাত্রীদের বিষয়ে কি সিদ্ধান্ত হয়েছে জানতে চাইলে তিনি এসব বিষয়ে কিছু জানেন না বলে জানান। পরামর্শ দেন বিমান বাংলাদেশের সিলেট স্টেশনের ব্যবস্থাপকের সাথে যোগাযোগ করার জন্য।  এ ব্যাপারে বিমান বাংলাদেশের সিলেট স্টেশনের ব্যবস্থাপক এটিএম সামসুজ্জামান জানান, যুক্তরাজ্য থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের যাত্রীদের বেলায় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুসারে সিদ্ধান্ত হয়েছে। কি সিদ্ধান্ত হয়েছে আর কয়জন যাত্রী এসেছেন এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার কাজ করেছেন সিলেটের সিভিল সার্জনের একটি টিম। বিস্তারিত জানতে তাদের সাথে যোগাযোগ করার জন্য পরামর্শ দেন তিনি।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা করার পর পুলিশ ও র‌্যাবের কাছে যাত্রীদের দেয়া হয়েছে। এখনও তারা করণীয় নির্ধারণ করবেন। সিলেট র‌্যাব-৯ এএসপি (গণমাধ্যম) একেএম কামরুজ্জামান বলেন, আমাদের কাছে কোন লন্ডনের যাত্রীদের দেয়া হয়নি। আর এরকম কোন তথ্য নেই আমাদের কাছে। এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের বিমানন্দর থানার ওসি শাহাদৎ হোসেন জানান, লন্ডন থেকে আসা কোন যাত্রীদের পুলিশের কাছে দেয়া হয়নি। আর এরকম কোন তথ্য নেই।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn