বার্তা সিলেট :: সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের দ্বিতীয় দিনের অভিযান বৃহস্পতিবার পরিচালিত হয়েছে। দ্বিতীয় দিনের অভিযানে ১০৭টি যানবাহন আটক ও ৪৯টি মামলা করা হয়েছে। এসময় ৪২টি নিবন্ধনবিহীন অটোরিকশা, ১০টি বাহিরের জেলার অটোরিকশা, ৩৬টি রেজিষ্ট্রেশনবিহীন ও কাগজপত্র বিহীন মোটরসাইকেল, ১২টি নিষিদ্ধ ঘোষিত যানবাহনসহ সর্বমোট ১০৩টি গাড়ি ডাম্পিং করা হয়। এনিয়ে গত দুদিনে নগরীর বিভিন্নস্হানে বিশেষ অভিযান চালিয়ে বিভিন্ন প্রকারের মোট ২৫৪টি যানবাহন আটক ও একই সঙ্গে পরিবহন আইনে বিভিন্ন পরিবহনের বিরুদ্ধে ১২৬ টি মামলা রুজু করেছে ট্রাফিক পুলিশ।  সিলেট মহানগরী এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরানোর ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে এসএমপি ট্রাফিক বিভাগ দ্বিতীয় দিনের মতো মহানগরীতে আটটি চেকপোস্টের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করে। তেমুখী বাইপাস, লাক্কাতুরা বাজার, সুরমা বাইপাস, আলমপুর ফাঁড়ির সামনে, পারাইরচক পয়েন্ট, আম্বরখানা ও শেখঘাট পয়েন্টে বিশেষ চেকপোস্ট বসানো হয়। রেজিষ্ট্রেশনবিহীন যানবাহন আটক, মোটরসাইকেলে তিনজন আরোহী ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
এসএমপি ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব জ্যোতির্ময় সরকার পিপিএম এর নেতৃত্বে দুটি সেক্টরে ভাগ করা হয়। প্রতিটি সেক্টরে ৪টি করে মোট আটটি তল্লাশি চৌকি বসিয়ে অবৈধ যানবাহন, রেজিষ্ট্রেশনবিহীন যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়। এসময় নগরবাসীকে সড়ক পরিবহন আইন মেনে চলার জন্য মাইকিংয়ের মাধ্যমে সচেতনও করা হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ জানান, নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোস্টের মাধ্যমে রেজিষ্ট্রেশনবিহীন যানবাহন, নিষিদ্ধ ঘোষিত যানবাহন, হেলমেটবিহীন মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn