বার্তা ডেক্সঃঃ আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট। দুপুর ১২টায় রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে সেটি। এই ড্রাফটের জন্য ১৫৭ জন ক্রিকেটারের তালিকা চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল সেই তালিকা প্রকাশ করা হয়েছিল। যেখানে চমক দেখা গিয়েছে। ড্রাফটে রাখা হয়েছে বাংলাদেশী বংশদ্ভোত ব্রিটিশ রবিন জেমস দাস নামের এক ক্রিকেটারকে। যার বয়স কিনা মাত্র ১৮ বছর বয়স। এই উদীয়মান ক্রিকেটারের স্বপ্ন বাংলাদেশের জার্সিতে প্রতিনিধিত্ব করা। রবিনের বাবা মৃদুল কান্তি দাস। যার বাড়ি সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলায়। রবিনের জন্ম ২০০২ সালে ইংল্যান্ডে। ক্রিকেটার হওয়ার শখ থেকে ওয়ানস্টেড ক্লাবে খেলছেন তিনি। এসেক্স ক্রিকেট একাডেমিতেও যোগ দিয়েছেন তিনি। কাউন্টি ক্রিকেটের ক্লাবটির হয়ে বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলছেন রবিন।

তবে ইতিমধ্যেই এসেক্সের মূল দলে খেলে ফেলেছেন এই তরুণ। প্রতিভাবান এই ক্রিকেটারের টি-টোয়েন্টি ব্লাস্টে ক্লাবটির হয়ে অভিষেক হয়ে গেছে। গত বছর ব্যাট হাতে এসেক্সের বয়সভিত্তিক দলের হয়ে নিয়মিত করেছেন রবিন। ১০ ম্যাচের ১৩ ইনিংসে ব্যাট করে ৬৩৪ রান করেছেন। একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে আলোচনায়ও উঠে এসেছিলেনও। সে বছর এসেক্স একাডেমির সেরা খেলোয়াড় এবং সেরা তরুণ ক্রিকেটারের পুরষ্কার জিতেছেন। এর আগের বছর ২০১৮ সালেও তাঁর ব্যাটিং গড় ছিল ৬৩.৮৬। সেই বছরও দ্রুতগতির একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রবিন। রবিন ইতিমধ্যে ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে অনুশীলন করেছেন। রবিনের বড় ২৭ বছর বয়সী বড় ভাই জোনাথন দাসও একজন ক্রিকেটার। যিনি কিনা বর্তমানে এসেক্সের দ্বিতীয় দলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে খেলছেন। এর আগে দলটির বয়সভিত্তিক দলেও খেলেছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn