গাজীপুরে প্রেম করে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক গড়ে তোলার পর বিয়ে করতে রাজি না হওয়ায় মঙ্গলবার সকাল থেকে প্রেমিকের বাড়িতে গিয়ে আমরণ অনশনে বসেছে এক স্কুলছাত্রী। প্রেমিক শিশির বিশ্বাস বাড়ি ছেড়ে পালিয়েছে। ঘটনাটি গাজীপুর মহানগরের বিপ্রবর্থা এলাকায়।

অনশনকারী শিক্ষার্থী জানায়, তিন বছর আগে থেকে দশম শ্রেণিতে পড়ুয়া ওই শিক্ষার্থীর সঙ্গে বিপ্রবর্থা এলাকার শিশির বিশ্বাসের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের সম্পর্কের এক পর্যায় বিয়ের প্রলোভনে বিভিন্ন স্থানে গিয়ে একাধিকবার তাদের মধ্যে শারীরিক সম্পর্ক গড়ে ওঠে। প্রায় দু’মাস আগে শিশিরকে ওই স্কুল শিক্ষার্থী বিয়ে করার জন্য প্রেমিক কলেজছাত্রকে চাপ দেয়। এতে প্রেমিক কলেজছাত্র বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করে ধীরে ধীরে তাদের সম্পর্ক ছিন্ন করার চেষ্টা করে। শারীরিক সম্পর্কের বিষয়টি উল্লেখ করে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে মাসখানেক আগে এর সুরাহা দাবি করে কিশোরীর বাবা। এর কোনো প্রতিকার না পেয়ে নিরুপায় হয়ে ওই কিশোরী তার প্রেমিক শিশির এর বাড়িতে গিয়ে ঘরের সামনে আমরণ অনশনে বসেছে।

বসে থেকে ঘণ্টাখানেক পর তার ব্যাগ থেকে বিষের শিশি বের করে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় উপস্থিত লোকজন তার হাত থেকে বিষের শিশি কেড়ে নেয়। এ সময় কিশোরী জানায়, বাঁচতে হলে সে এই বাড়িতেই বাঁচবে, আর মরতে হলেও এই বাড়িতেই মরবে। কিছুতেই সে বাড়ি ছেড়ে যাবে না। এ ঘটনায় অভিযুক্ত কলেজছাত্র শিশির বিশ্বাসের মা জানান, এইসব ঘটনাকে ঘিরে তার ছেলেকে বকাঝকা করায় গত দু’-তিনদিন ধরে বাড়িতে নেই শিশির। তার জানামতে অপ্রাপ্তবয়স্ক ছেলে কোনো ধরনের শারীরিক সম্পর্ক গড়ে তোলেনি। এছাড়া শিশির ওই মেয়েকে বিয়ে করতে রাজি নয়। তারপরও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রশাসনিকভাবে যে ধরনের ফয়সালা হবে সেটা হয়তো পারিবারিকভাবে মেনে নিতে হয়তো বাধ্য হবেন। তবে শুধু মেয়ে একতরফাভাবে দাবি করলেই সেটা যৌক্তিক নয়। এ বিষয়ে সিটি কর্পোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এসএম ফারুক আহমেদ জানান, এ বিষয়ে ছেলে ও মেয়ের অভিভাবকের সঙ্গে এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলে দ্রুত সুরাহা করার চেষ্টা করা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn