২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে এখনো অনিশ্চিত অবস্থায় রয়েছে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তার উপর দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় লিয়নেল মেসি রয়েছেন চার ম্যাচের নিষেধাজ্ঞায়। তাকে ছাড়া আর্জেন্টিনার বিশ্বকাপের বাছাইপর্ব উতরানো প্রায় অসম্ভব বলেই মনে করছেন সাবেক অধিনায়ক ও কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা।

দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে ১৪টি ম্যাচে মাত্র ৬টি জয় নিয়ে বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে আর্জেন্টিনা। হাতে রয়েছে আর মাত্র চারটি ম্যাচ। উরুগুয়ে, ভেনিজুয়েলা, পেরু ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচগুলোতে জয় বা ড্র ভিন্ন কোন পথ খোল নেই। অথচ চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ইতোমধ্যেই প্রথম দল হিসেবে এই অঞ্চল থেকে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে। বাছাইপর্বে ম্যাচ অফিসিয়ালের সাথে অশোভন আচরণ করার দায়ে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। এর মধ্যে একটি ম্যাচ শেষ হয়ে গেছে, যে ম্যাচে বলিভিয়ার কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে আর্জেন্টিনা। মেসির নিষেধাজ্ঞার মধ্যে আবার কোচ এডগার্ডো বাওজাকে বরখাস্ত করেছে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন। সব মিলিয়ে মোটেই ভাল অবস্থায় নেই আর্জেন্টাইন ফুটবল।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn